বাঘায় পুলিশ সার্জেন্টের প্রাইভেট কারে আগুন ও ট্রাক ভাংচুর

স্টাফ রিপোর্টার,বাঘা :

কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসাবে রবিবার (২৯ অক্টোবর) সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে জামাত-বিএনপি। তার পরেও চলছে বিভিন্ন ধরনের যানবহন। তবে বাঘায় পৃথক দুটি অতর্কিত হামলায় একটি প্রাইভেট কার পুড়িয়ে দেয়া-সহ একটি ট্রাক ভাংচুরের ঘটনা ঘটেছে।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, রবিবার সকাল ১১ টার সময় রাজশাহী (আর.এম.পি’র) পুলিশ সার্জেন্ট শহিদুজ্জামান (রিপন) নিজে একটি প্রাইভেট কার চালিয়ে বাঘায় তাঁর স্ত্রীর বড় বোনকে রাখতে আসছিলেন। পথিমধ্যে তিনি বাঘার মনিগ্রাম ইউনিয়নের আটঘরি নামক একটি ফাঁকা রাস্তায় পৌঁছালে জামাত-বিএনপির হরতাল কারীরা তার পথরোধ করে গাড়িতে পেট্টোল মেরে আগুন জালিয়ে দেয়। এ সময় তিনি এবং তাঁর স্ত্রীর বড় বোন গাড়ি থেকে নেমে দৌড় দিয়ে পালিয়ে নিজেদের আত্নরক্ষা করেন। খবর পেয়ে বাঘা ফায়ার সার্ভিসের লোকজন গাড়িটির আগুন নিয়ন্ত্রন করে।

 

 

 

 

এর আগে উপজেলার চকছাতারী এলাকায় ফজরের নামাজ শেষে কয়েকজন জামাত কর্মী বাঘা থেকে রাজশাহী গ্রামী একটি চলন্ত ট্রাকে ইট-পাটকেল ছুড়ে ট্রাকের গ্লাস ভাংচুর করে। এ সময় চতুর ড্রাইভার গাড়িটি না থামিয়ে দ্রুত সেখান থেকে টান দিয়ে রাজশাহী অভিমুখে চলে যান। অত:পর জামাত কর্মীরা কাটের গুল দিয়ে রাস্তা অবরোধ করেন। পরে খবর পেয়ে পুলিশ সে গুলো সরিয়ে দেয়।

এদিকে ঘটনার প্রায় আধা ঘন্টা পর পুলিশ সার্জেন্ট শহিদুজ্জামান (রিপন) দুর্ঘটনার স্থানে বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার ,চারঘাট সার্কেলের এ.এস.পি প্রনব কুমার সাহা এবং বাঘা থানা পুলিশ আসার খবর পেয়ে তিনি সেখানে আসেন এবং প্রশাসনকে জানান, হরতাল কারীরা তাঁর পথরোধ করে প্রথমে গাড়িটি ভাংচুর শুরু করে । এরপর পেট্টোল ঢেলে আগুন লাগিয়ে দেয়। তখন তিনি ভয়ে-আতঙ্কে সেখান থেকে দৌড়ে পালিয়ে যান। এ সময় আগ্নী সংযোগ কারিরাও রাস্তার উত্তর পাশের আম বাগান দিয়ে দ্রুত শটকে পড়েন।

 

 

 

 

 

বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) তদন্ত সবুজ রানা জানান, আমরা সংবাদ পাওয়া মাত্র ফায়ার সার্ভিসকে খবর দিয়ে ঘটনাস্থলে যায়। প্রতিবেশী লোকজন জানিয়েছেন, তারা গাড়ির সিলিন্ডার বাস্ট হওয়ার বিকট শব্দ পেয়ে ঘটনা অবগত হয়েছেন। ততক্ষনে হরতালকারীরা পালিয়ে যায়। তিনি জানান, আমরা বিষয়টা তদন্ত করে দেখছি। তবে রাস্তার পাশে একটি আম বাগানে দুটি বস্তায় ইটের টুকরা এবং আগুন দেয়ার সরঞ্জাম পাওয়া গেছে।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২৩ | সময়: ৪:৪৩ অপরাহ্ণ | Daily Sunshine