সর্বশেষ সংবাদ :

তিনি আসবেন এবং আমরা জেগে উঠবো

অন্যের ভালো দিকগুলো খুঁজতে গেলেই নিজের সেরাটা বের করে আনা যায়। এমন উক্তির গ্রহণযোগ্যতা তো রয়েছেই। মানুষ তাঁর কর্মগুনে বড় হয়। থেকে যায় বেঁচে থাকা মানুষের মনের গহীনে। কাজেই শ্রেষ্ঠ কর্ম করেই..


বিস্তারিত

পরিযায়ী পাখির জলকেলিতে মুখর নওগাঁর আত্রাই নদী 

নওগাঁ প্রতিনিধি : শীত এলেই ওরা চলে আসে। আসে একেবারে দলবেঁধে। সকালের স্নিগ্ধ কুয়াশায় আর মৃদু রোদের ফাঁক দিয়ে যেন ভেসে আসে কিচিরমিচির শব্দ। নদীর স্ব”ছ পানিতে পরিযায়ী পাখির জলকেলি এবং কলকাকলিতে..


বিস্তারিত

১০ জানুয়ারি বাঙ্গালি জাতির স্বাধীনতা ও বিজয়ের পূর্ণতা প্রাপ্তি দিবস 

এম. আবদুস সোবহানঃ এই উপমহাদেশে ইংরেজ বিতারণের আন্দোলন থেকে শুরু করে ১৯৪৭ সালে দ্বিজাতি তত্ত্বের ভিত্তিতে ভারত ও পাকিস্তান নামক রাষ্ট্রদ্বয়ের অভ্যুদয়ে তরুণ শেখ মুজিব সক্রিয়ভাবে সংশ্লিষ্ট..


বিস্তারিত

সবুজ রাজশাহীর সৌন্দর্য নষ্ট করছে রাজনৈতিক পোস্টার-ব্যানার

স্টাফ রিপোর্টার; রাজশাহী শহর নিয়ে গর্বের শেষ নেই নগরবাসীর । হবে নাই বা কেন ? শুধু বাংলাদেশ নয় , পৃথিবীর বুকেই রাজশাহী এখন পরিচ্ছন্ন নগরীর এক রোল মডেল । আর এটা কোন অমুলক দাবী না । বরং প্রাতিষ্ঠানিকভাবে..


বিস্তারিত

আত্রাইয়ে মোগল আমলের সামন্ত সভ্যতার অনুপম নিদর্শন ইসলামগাঁথী তিন গুম্বুজ মসজিদ ও মঠ

   ফিরোজ আহমেদঃ ইতিহাস আর ঐতিহ্য ভরা নওগাঁর আত্রাইয়ে মোগল আমলের সামন্ত সভ্যতার অনুপম নিদর্শন ইসলামগাঁথী তিন গুম্বুজ মসজিদ ও তৎসংলগ্ন একটি মঠ। ৪০০ বছর আগের এই ঐতিহাসিক নিদর্শনটি আজও কালের..


বিস্তারিত

মৃত্যু অনিবার্য কিন্তু কোনো অকালমৃত্যু তো কাম্য নয়

তারেক রহমানঃ জীবনকে বাঁচানো ও মরণকে ঠেকানো এ লেখার উদ্দেশ্য না। এ লেখার মূল উদ্দেশ্য অপ্রত্যাশিত মৃত্যু ও সড়ক-দুর্ঘটনার হার কমানো।   বাংলাদেশে সড়ক ব্যবস্থাপনায় শৃঙ্খলা ফেরাতে অনেক আন্দোলন..


বিস্তারিত

গ্রীষ্মকালীন তরমুজ চাষে সফল নওগাঁর সবুজ

বাবুল আখতার রানা, নওগাঁ নওগাঁর বদলগাছীতে গ্রীষ্মকালীন তরমুজ চাষে বেশ সফলতা পেয়েছেন কৃষক সবুজ হোসেন। শখের বসে তরমুজ চাষ করে তিনি আর্থিকভাবে লাভবান হচ্ছেন। কম পরিশ্রম ও ভালো দাম পেয়ে খুশি তিনি।..


বিস্তারিত

গ্রীষ্মকালীন ফল জাম খাওয়ার উপকারিতা

গ্রীষ্মকালীন ফল জাম। পুরো বর্ষা জুড়েই বাজারে পাওয়া যায় এই ফলটি। এতে রয়েছে অনেক পুষ্টিগুণ। পুষ্টি উপদান হিসেবে জামে রয়েছে শর্করার পরিমাণ ১৫ দশমিক ৫৬ গ্রাম, পটাশিয়াম ৭৯ মিলিগ্রাম, ফসফরাস ১৭ মিলিগ্রাম,..


বিস্তারিত

স্বপ্নের পদ্মা সেতু

ইমদাদ ইসলাম পদ্মা সেতু আজ আর স্বপ্ন নয়, বাস্তবতা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে ক্ষমতায় এসে পদ্মা নদীর উপর সেতু নির্মাণের পরিকল্পনা করেন। দক্ষিণ-পশ্চিম অঞ্চলের মানুষের দুর্ভোগের..


বিস্তারিত

পদ্মফুলে ভরা হাসপাতালের পুকুর

বাবুল আখতার রানা, নওগাঁ নওগাঁর সাপাহার উপজেলা হাসপাতালের পুকুর পদ্মফুলে ভরা। ফুলে আর পাতায় ভরে গেছে সমস্ত পুকুর। পুকুর জুড়ে ছড়িয়ে পড়েছে পদ্মফুলের আভা। যে পুকুরের দিকে এক সময় কেউ ফিরেও তাকাত..


বিস্তারিত