সর্বশেষ সংবাদ :

সংবাদ বিশ্লেষণ : ভিয়েনা কনভেনশনও কি একপাক্ষিকভাবে বাংলাদেশকে মানতে হবে?

সানশাইন  ডেস্ক : ‘আমরা বারবার বাংলাদেশ সরকারের কাছে রাষ্ট্রদূত পিটার হাসের বিরুদ্ধে হিংসাত্মক হুমকিমূলক বক্তব্যের বিষয়ে আমাদের উদ্বেগ প্রকাশ করেছি। আমরা তাদের মনে করিয়ে দিতে চাই যে, কূটনৈতিক..


বিস্তারিত

শেখ হাসিনায় আস্থা ধর্মীয় সংখ্যালঘুদের

বিপ্লব কুমার পাল : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আবারও আলোচনার কেন্দ্রে ধর্মীয় সংখ্যালঘু ইস্যু। বলা হচ্ছে, সংখ্যালঘুদের নিরাপত্তা ও অধিকারের প্রশ্নে দেওয়া নির্বাচনী প্রতিশ্রুতি ক্ষমতাসীন..


বিস্তারিত

জলবায়ুর পরিবর্তনে ক্ষতিগ্রস্থ বাংলাদেশ, ঝুঁকিতে নারী ও শিশুরা 

নুরুজ্জামান,বাঘা : জলবায়ু বলতে আমরা বুঝি কোন ভুখন্ড বা কোন দেশের ৪০ বছরের আবহাওয়ার গড় ফলাফল। মাটি, পানি বাতাস এই তিনটির সমন্বয়ে এর পরিবর্তন সাধিত হয়। জলবায়ুর সুষম অবস্থা কেবল জনস্বাস্থ্য রক্ষার..


বিস্তারিত

এসএসসিতে রাজশাহী বোর্ড সেরা বগুড়া

স্টাফ রিপোর্টার : রাজশাহী শিক্ষাবোর্ডে এসএসসির ফলাফলে পাসের হার ও জিপিএ-৫ পেয়ে এগিয়ে আছে বগুড়া জেলার শিক্ষার্থীরা। সোমবার শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ফলাফলে বগুড়া জেলার..


বিস্তারিত

মৃত্যু অনিবার্য কিন্তু কোনো অকালমৃত্যু তো কাম্য নয়

তারেক রহমানঃ জীবনকে বাঁচানো ও মরণকে ঠেকানো এ লেখার উদ্দেশ্য না। এ লেখার মূল উদ্দেশ্য অপ্রত্যাশিত মৃত্যু ও সড়ক-দুর্ঘটনার হার কমানো।   বাংলাদেশে সড়ক ব্যবস্থাপনায় শৃঙ্খলা ফেরাতে অনেক আন্দোলন..


বিস্তারিত

গণহত্যা-নির্যাতন ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের নিকট তুলে ধরতে হবে-শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার শিক্ষামস্ত্রী ডা. দীপু মনি বলেছেন. এখন শুধু বিজ্ঞানমনস্ক হলে চলবেনা, ইতিহাসও জানতে হবে। ইতিহাস ছাড়া দেশ ও জাতির সঠিক তথ্য জানা সম্ভব নয়। আমরা স্কুল কলেজে যে যে বিষয়ই পড়িনা কেন,..


বিস্তারিত

আন্দোলনরত শিক্ষার্থীদের দোকানের নাম ‘চাষাভুষার টং’

মোঃ তারেক রহমান; ‘কার লাগবে চা। লাল চা পাঁচ টাকা আর দুধ চা আট টাকা। চাইলে একটা বিস্কুটও নিতে পারেন সাথে।’ সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর এলাকায় একটি টং দোকান..


বিস্তারিত

শাবির উদ্ভুত পরিস্থিতির দ্রুত সমাধান চায় রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি

মোঃ তারেক রহমান; শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উদ্ভুত পরিস্থিতির দ্রুত সমাধান চান রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি । মঙ্গলবার সমিতির সভাপতি অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস..


বিস্তারিত

জন্মনিবন্ধনে এত বেশি ভোগান্তি কেন?

মোঃ তারেক রহমান; পাসপোর্ট, বিবাহ নিবন্ধন, মৃত্যুসনদ, শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি, জমি রেজিস্ট্রেশনসহ নানা গুরুত্বপূর্ণ কাজে জন্মসনদ প্রয়োজন হয় । কিন্তু নতুন করে জন্মনিবন্ধন সনদ নিতে অনেককেই..


বিস্তারিত

একটি বিকৃত যৌনাচার ও তার পেছনের গল্প

হে সভ্য সুধী মহল, নষ্ট হওয়ার সব উপকরণ হাতের কাছে এনে দিয়ে যদি আপনারা বলেন, ” কেউ নষ্ট হতে পারবে না।” তাহলে আমি আপনাদের মৃত্যুদন্ড দাবী করবো। সমস্যা তৈরীর সব উপকরণ সহজলভ্য করে আপনি যদি আশা করেন..


বিস্তারিত