দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন থাকবেন: সংবাদ সম্মেলনে শিক্ষক নেতারা

স্টাফ রিপোর্টার:
রাজশাহীতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শিক্ষক নেতারা বলেছেন, দাবি আদায়ে শিক্ষকদের ঐক্যবব্ধ হতে হবে। শপথ নিতে হবে- দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। একইসঙ্গে শিক্ষকদের আন্দোলন বাধাগ্রস্থ করতে যারা তৎপর তাদের ব্যাপারেও সাবধান থাকতে হবে। এসময় তারা বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশন এবং এর অন্তর্ভুক্ত ৯টি শিক্ষক পরিষদের পক্ষ থেকে চার দফা দাবি তুলে ধরেন। গতকাল মঙ্গলবার (১ আগস্ট) দুপুরে রাজশাহী নগরীর একটি মিলনায়তনে সংবাদ সম্মেলনে তারা এসব কথা বলেন। বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশন রাজশাহী মহানগর শাখা এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

 

 

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশনের রাজশাহী মহানগর শাখার সভাপতি প্রফেসর ড. মো: কামরুল আহসান। এতে লিখিত বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশনের রাজশাহী মহানগর শাখার জেনারেল সেক্রেটারি ড. মাওলানা কুদ্দুসুর রহমান। উপস্থিত ছিলেন শিক্ষক ফেডারেশনের মহানগর শাখার উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুল আহসান বুলবুল, শিক্ষক নেতা অধ্যাপক মো: কামরুজ্জামান, অধ্যাপক মিনহাজুল ইসলাম, অধ্যাপক মো: সাইফুল ইসলাম প্রমুখ। সংবাদ সম্মেলনে শিক্ষক নেতারা চার দফা দাবি তুলে ধরেন।

 

 

 

 

দাবিগুলো হলো- সরকারি-বেসরকারি শিক্ষকদের মধ্যে আর্থিক বৈষম্য দূর করা এবং স্বতন্ত্র বেতন কাঠামো চালু করা; সকল বেসরকারি এমপিওভুক্ত স্কুল, কলেজ ও মাদ্রাসাকে জাতীয়করণ এবং পর্যায়ক্রমে ইবতেদায়ী মাদ্রাসাসহ সকল বেসরকারি শিক্ষক এবং শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ ভাতার ব্যবস্থা করা; শতভাগ বোনাস ও সম্মানজনক বাড়ি ভাড়া, চিকিৎসা ভাতা বৃদ্ধি করা এবং সকল ধর্মাবল্মীদের নিজ নিজ ধর্ম ও নৈতিক শিক্ষা সিলেবাসের অন্তভুক্ত করা। সংবাদ সম্মেলনে বলা হয়, শিক্ষকদের দাবি মেনে নেওয়া তো দূরের কথা, উল্টো তাদের ওপর হামলা চালিয়ে আহত করা হয়েছে। আবার যারা সরাসরি মাঠে আন্দোলন করছে এবং শিক্ষকদের ন্যায্য অধিকার আদায়ের পক্ষে কথা বলছে তাদেরকেও নানা হুমকি দেওয়া হচ্ছে। যার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই।

 

 

সানশাইন/সোহরাব

 


প্রকাশিত: আগস্ট ১, ২০২৩ | সময়: ৪:০৯ অপরাহ্ণ | Daily Sunshine