সর্বশেষ সংবাদ :

৯৫ ভাগ সূত্রবিহীন মামলার রহস্য উদঘাটিত হচ্ছে: আইজিপি

সানশাইন ডেস্ক: সামগ্রিকভাবে পুলিশ ভালো কাজ করছে। যে কারণে ৯৫ ভাগ সূত্রবিহীন (ক্লু-লেস) মামলার রহস্য উদঘাটিত হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।
তিনি বলেন, অতীতে যেখানে প্রায় ৯০ ভাগ ক্লু-লেস মামলার রহস্য উদঘাটিত হতো না। কিন্তু পুলিশ সদস্যদের আন্তরিকতা, নিষ্ঠা এবং মামলা তদন্তে প্রযুক্তিগত সক্ষমতা বাড়ায় ৯৫ ভাগ ক্লু-লেস মামলার রহস্য উদঘাটন সম্ভব হয়েছে। মঙ্গলবার নৌ পুলিশ হেডকোয়ার্টার্সে নৌ পুলিশের কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আইজিপি।
তিনি আরও বলেন, কোনো পুলিশ সদস্য মাদক ও দুর্নীতির সাথে সম্পৃক্ত থাকলে তাকে কোনো ধরনের ছাড় দেওয়া হবে না। কোনো পুলিশ সদস্যের অপরাধের দায় ভার বাংলাদেশ পুলিশ বহন করবে না। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতিতে সবাই মিলে ঐক্যবদ্ধভাবে দায়িত্ব পালনের কারণে জঙ্গি দমনে আমরা সফল।
পুলিশের প্রতি মানুষের প্রত্যাশা বেড়েছে উল্লেখ করে আইজিপি বলেন, প্রত্যাশা অনুযায়ী সেবা প্রদান করে মানুষের আস্থা অর্জন করতে হবে। পুলিশি সেবা পেতে মানুষ যেন কোনো ধরনের হয়রানির শিকার না হয় সেজন্য প্রত্যেক পুলিশ সদস্যকে সচেষ্ট থাকতে হবে। নৌ পুলিশ অল্প সময়ের মধ্যে নৌ পথে যাত্রী, নৌ-যান মালিক এবং সাধারণ মানুষের আস্থা অর্জন করেছে, যা অত্যন্ত প্রসংসনীয়।
এসময় দেশের নৌ-পথের নিরাপত্তা এবং মৎস্য সম্পদ সংরক্ষণে নৌ পুলিশকে আরও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী যে প্রত্যাশা নিয়ে নৌ পুলিশ গঠন করেছে সে প্রত্যাশা পূরণে আরও ভালোভাবে কাজ করতে হবে। আর ভালো কাজের মধ্য দিয়ে নিজেদের ভালো কাজের রেকর্ড ভাঙতে হবে।
নৌ পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম বলেন, নৌ পুলিশ নৌ-পথের নিরাপত্তা এবং মৎস্য সম্পদ সংরক্ষণে দায়িত্ব পালন করে যাচ্ছে। তিনি বিশেষায়িত এ ইউনিটের কার্যক্রম আরও অনন্য মাত্রায় উন্নীত করার প্রত্যয় ব্যক্ত করেন। অনুষ্ঠানে নৌ পুলিশের কর্মকর্তারা অপারেশনাল কার্যক্রম সংক্রান্ত বিভিন্ন প্রয়োজনীয়তা সম্পর্কে আইজিপিকে জানান। আইজিপি তাদের বক্তব্য শোনেন এবং সম্ভাব্য সমাধানের আশ্বাস দেন।
অনুষ্ঠানের পর আইজিপি নৌ পুলিশ হেডকোয়ার্টার্সে স্থাপিত বঙ্গবন্ধু কর্নার ঘুরে দেখেন। তিনি নৌ পুলিশ কন্ট্রোল রুমের কার্যক্রম পরিদর্শন এবং প্রয়োজনীয় দিক নির্দেশনাও দেন। নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় নৌ পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া, নৌ পুলিশের ১৪১টি থানা/ফাঁড়ির অফিসার ইনচার্জরা ভার্চুয়ালি সভায় যোগ দেন।


প্রকাশিত: মে ২৪, ২০২৩ | সময়: ৬:৩৪ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর