রাজশাহীতে উদ্যোক্তা সম্মেলন ও বিভাগীয় পণ্য প্রদর্শনী শুরু

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে শুরু হয়েছে চার দিনব্যাপী বিভাগীয় উদ্যোক্তা সম্মেলন ও পণ্য মেলার প্রদর্শনী। বৃহস্পতিবার সকালে রাজশাহী শিশু একাডেমী মাঠে বেলুন উড়িয়ে এ মেলার উদ্বোধন করেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল।
এ সময় উপস্থিত ছিলেন- রাজশাহী জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি তাহমিনা রহমান শিশির, বাংলাদেশ উদ্যোক্তা উন্নয়ন ফাউন্ডেশন রাজশাহী বিভাগের আহ্বায়ক লায়লা নাসরিন, রাজশাহী বিসিকের উপ-মহাব্যবস্থাপক জাফর বায়েজীদ, বাংলাদেশ উদ্যোক্তা উন্নয়ন ফাউন্ডেশন রাজশাহী জেলার সভাপতি শারমিন আক্তার জুঁই প্রমুখ।
রাজশাহীসহ বিভাগের আট জেলা থেকে আসা উদ্যোক্তরা তাদের হাতের তৈরি পণ্য নিয়ে মেলায় এসেছেন। মেলার ৬৮টি স্টলের মধ্য অধিকাংশই নারী উদ্যোক্তাদের। বাংলাদেশ উদ্যোক্তা উন্নয়ন ফাউন্ডেশনের আয়োজনে চার দিনব্যাপী রাজশাহী বিভাগীয় সম্মেলন ও পণ্য প্রদর্শনী চলবে আগামী ২৫ ডিসেম্বর পর্যন্ত।
এদিকে মেলা উদ্বোধনকালে উদ্যোক্তরা আশা প্রকাশ করেন, এ মেলা যে উদ্দেশে ও স্বপ্ন নিয়ে আয়োজন করা হয়েছে তা পূরণ হবে। রাজশাহীর বিভিন্ন পণ্য দেশের আনাচে-কানাচে ছড়িয়ে পড়বে। ব্যবসায়িক সাফল্য আসবে।
রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, এমন সব আয়োজনের মাধ্যমে আমরা নতুন নতুন উদ্যোক্তা তৈরি করতে চাই। কারণ এ উদ্যোক্তা তৈরির মাধ্যমেই বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন বিকশিত হবে। সরকারের ওপরও চাপ কমবে।


প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২২ | সময়: ৫:৩৫ পূর্বাহ্ণ | সুমন শেখ