তানোরে বাড়িতে টিনের ছাউনি কেটে ৮ ভরি স্বর্ণ ও কাসাপিতল চুরি, মালামালসহ ৩ চোর গ্রেফতার

তানোর প্রতিনিধি :
রাজশাহীর তানোরে এক বাড়ির টিনের ছাউনি কেঁটে ৮ ভরি স্বর্ণ ও দেড় লাখ টাকার কাসাপিতল চুরির মালামালসহ ৩ চোরকে গ্রেফতার করেছে তানোর থানা পুলিশ। সম্প্রতি ২৯ আগস্ট মঙ্গলবার দিবাগত রাতে তানোর সদরের গোল্লাপাড়া মহল্লার বাসিন্দা মৃত প্রকাশ চন্দ্র বিশ্বাসের পুত্র বিকাশ চন্দ্র ওরফে ভজেেনর (৫০) নিজ বাড়িতে এমন চুরির ঘটনা ঘটে।

 

 

 

খবর পেয়ে থানাপুলিশ ঘটনার দিন থেকেই তানোর ছাড়াও আশপাশের জেলা চাঁপাইনবাবগঞ্জ ও মোহনপুর থানা এলাকায় ব্যাপক অভিযান চালিয়ে চোরদের দেয়া তথ্যমতে মাটির নিচে পুতে রাখা এসব স্বর্ণলঙ্কার ও কাসাপিতল উদ্ধার করে। পরে বিকাশ চন্দ্র বাদি হয়ে (২ সেপ্টেম্বর) শনিবার দিবাগত রাতে থানায় চুরি মামলা দায়ের করে। থানায় এহেন মামলার প্রেক্ষিতে তানোর সদরের গোল্লাপাড়া মহল্লার বাসিন্দা তসলিম সোনারের পুত্র মো. আজাহার আলী (৪২), ওই একই মহল্লার বাসিন্দা মো. আব্দুল কাদেরের পুত্র নাজমুল হক (২৭) ও তানোর ঠাকুরপুকুর মহল্লার বাসিন্দা মৃত নেসাদ মন্ডলের পুত্র পীর সাহেবকে (৪৮) গ্রেফতার করা হয়।

 

 

 

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২৯ আগস্ট দিবাগত রাতে তানোর পৌর এলাকার বিকাশ চন্দ্র ওরফে ভজন বিশ্বাসের বাড়িতে ঘরের টিনের ছাউনি খুলে চোরের দল বাড়িতে প্রবেশ করে। এসময় স্টিল আলমারির তালা ভেঙ্গে প্রায় ৮ লাখ টাকা মূল্যের আট ভরি স্বর্ণলঙ্কার ও প্রায় দেড় লাখ টাকা মূল্যের ৬০ কেজি কাসাপিতলসহ বিভিন্ন জিনিসপত্র চুরি করে নেয় এসব চোরের দল।
এব্যাপারে তানোর থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম বলেন, গোল্লাপাড়ায় বিকাশ চন্দ্রের বাড়িতে চুরি হওয়ার পর থেকে এসপি স্যারের নির্দেশে বিভিন্ন নে অভিযান চালানো হয়। পরে নামধারী চোরদের আটক করে ৮ লাখ টাকা মূল্যের আট ভরি স্বর্ণলঙ্কার ও প্রায় দেড় লাখ টাকা মূল্যের ৬০ কেজি কাসাপিতলসহ বিভিন্ন জিনিসপত্র উদ্ধার করা হয়। সোমবার দুপুরে গ্রেপ্তারকৃতদের জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৩ | সময়: ৯:৩৩ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর