পবা উপজেলা পরিষদ নির্বাচন : চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী ২০ জন

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবায় আগামী ২৯ মে উপজেলা পরিষদ নির্বাচন। এই উপজেলা নির্বাচনে সম্ভাব্য প্রার্থিদের মনোনয়ন পত্র উত্তোলন ও জমা দানের শেষ দনি ছিল গতকাল বৃহস্পতিবার।
এই নির্বাচনে চেয়ারম্যান পদে ও পুরুষ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র উত্তোলন ও জমা দিয়েছেন ২০ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ৮ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৮ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন।
চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র উত্তোলনের প্রার্থীগণ হলেন বীর মুক্তিযোদ্ধা মো: ইয়াসিন আলী, মো: ওয়াজেদ আলী খাঁন, এ এস এম মোস্তাফিজুর রহমান, মো: ফারুক হোসেন (ডাবলু), মো: সাইফুল বারী, মো: আব্দুর রশিদ, ডেভিড রিচার্ড মুর্মু ও মো: এমদাদুল হক।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন মোসা: আরজিয়া বেগম, মোসা: হাসিনা খাতুন, মোসা: চেনবানু ও মোসা: পলি খাতুন এবং পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন মো: ফরিদুল ইসলাম রাজু, মো: শহিদুল ইসলাম, মো: কামরুজ্জামান, মো: নাজমুল ইসলাম, মো: রফিকুল ইসলাম, মো: সরওয়ারে আলম (মানিক), শ্রী প্রদীপ কুমার সাহা ও মো: আসাদুজ্জামান আসাদ।
উল্লেখ্য পবা উপজেলা রাজশাহী সিটি কর্পোরেশনের চারিদিকে বেষ্টিত ৩৩৯ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে। উপজেলার মোট জনসংখ্যা ৩ লাখ ৬৮ হাজার ৮৫৭ জন। এরমধ্যে পুরুষ এক লাখ ৮৬ হাজার ৩৯৬ জন এবং মহিলা এক লাখ ৮২ হাজার ৪৬১ জন। গত ২ মে বৃহস্পতিবার অনলাইনে মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ছিল। ৫ মে রবিবার মনোনয়ন পত্র বাছাইয়ের তারিখ। ০৬-০৮ মে সোমবার-বুধবার আপিল। ০৯-১১ মে বৃহস্পতিবার-শনিবার আপিল নিষ্পত্তি। ১২ মে রবিবার প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ। ১৩ মে সোমবার প্রতিক বরাদ্ধ। ২৯ মে বুধবার সকাল ৮ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত ব্যালট এর মাধ্যমে ভোট গ্রহন অনুষ্টিত হবে। উপজেলায় ২টি পৌরসভা ও ৮টি ইউনিয়ন, ভোট কেন্দ্রের সংখ্যা ৮৪টি, ভোট কক্ষের সংখা ৬২৬টি, মোট ভোটার সংখ্যা দুই লাখ ৬০ হাজার ৮৩৮ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ৩০ হাজার ৯০১ জন ও মহিলা এক লাখ ২৯ হাজার ৯৩৪ জন এবং হিজড়া ৩ জন।


প্রকাশিত: মে ৩, ২০২৪ | সময়: ৪:৪৬ পূর্বাহ্ণ | সুমন শেখ