নওগাঁ-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাঁপ

হাফিজার রহমান, বদলগাছী: নওগাঁ-৩ আসন মহাদেবপুরÑবদলগাছী আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতিক পাওয়ার আশায় ব্যাপক জনসংযোগ চালাচ্ছেন আওয়ামী লীগ পত্যাশীরা কিন্তু মাঠে নেই বিএনপি।
বর্তমান এমপি ছলিম উদ্দীন তরফদার সেলিম। সাবেক এমপি আকরাম হোসেন চৌধুরী নৌকা পতিক প্রত্যাশী জনসংযোগ চালিয়ে যাচ্ছিলেন। কিন্ত দুর্ভাগ্য বশত গত ১৩ নভেম্বর তিনি হৃদরোগ আক্রান্ত হয়ে মুত্যু বরণ করেণ। এরপর তাঁর সহধর্মিনী মাহফুজা আকরাম চৌধুরী মায়া দলীয় ভাবে নৌকা প্রতিক চেয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সাবেক সিনিয়র সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্তী নৌকার পক্ষে জনসংযোগে নিয়ে ব্যস্ত সময় পার করছেন। বর্তমান এমপি ছলিম উদ্দীন তরফদার সেলিম বলেন ২০১৪ সালে আমি দলীয় টিকিট চেয়ে পাইনি স্বতন্ত্র হিসাবে ছিলাম তারপরও আল্লাহ পাক আমার ইচ্ছে পুরণ করেছে।
তিনি বলেন সেই সময় নওগাঁ-৩ আসন মহাদেবপুর-বদলগাছীর মানুষের ভালো বাসা ও কাজের মুল্যায়নে ২০১৮ সালে আবার বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা দলীয় টিকিট দিয়ে আমাকে আবারও নির্বাচন করার সুযোগ করে দিয়েছে। বদলগাছী মহাদেবপুরের জনগণ আমাকে ভোটের ম্যাধমে বিজয়ী করেছে। আশা করছি আমাকে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আবারও নৌকার টিকিট দিবেন।
অপরদিকে বদলগাছী উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সাবেক কমিটির সদস্য অ্যাড. আহসান হাবিব স্বপন তনিও এ আসনের দুই উপজেলা মহাদেবপুর-বদলগাছীর শিক্ষা প্রতিষ্ঠান, হাট বাজার সহ বিভিন্ন স্থানে নৌকার ভোট চেয়ে নির্বাচনী প্রচারণা চালিয়ে চাচ্ছে।
তিনি বলেন আগামী ৪১ সালের ভিশণকে প্রতিষ্ঠিত করতে হলে তরুণ জেনারেশন বিকল্প নেই। সেই লক্ষ্যে প্রচার প্রোচারণা চালিয়ে যাচ্ছি। প্রধানমন্ত্রী যদি আমাকে নওগাঁ-৩ আসনে নৌকা প্রতিক দেয় ভোটারেরা আমাকে বিপুল ভোটে বিজয় করবে বলে আমি আশাবাদী।
নির্বাচনী প্রচার প্রচারণা ও সভা সমাবেশ করতে আমার কোন বাধাবিঘ্ন নেই। অন্যদিকে সাবেক সিনিয়র সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্তী আওয়ামী লীগের কিছু নেতা কর্মি নিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
তিনি বলেন, আমি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৪১ সালের ভিশনকে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে প্রচারণা চালিয়ে যাচ্ছে। কে কি বললো এটা দেখার বিষয় নয়।
বদলগাছী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হাদী চৌধুরী বলেন দলীয় ভাবে সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত নির্বাচনে যাবে কি না জানিনা তবে দল যা ভাল মনে করে সেভাবেই চলব।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু খালেদ বুলু বলেন মাহফুজা আকরাম চৌধুরী মায়া আওয়ামী মহিলা কেন্দ্রীয় কমিটির সদস্য। তিনি দলীয় ভাবে নৌকা প্রতিক চাইতেই পারে। তবে এ আসনে যাকে জননেত্রী শেখ হাসিনা নৌকা দিবেন তার পক্ষেই আমরা নির্বাচন করব।


প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২৩ | সময়: ৭:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ