বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক শফিকুল ইসলাম আর নেই

স্টাফ রিপোর্টার: দৈনিক বঙ্গবাণী পত্রিকার রাজশাহী ব্যুরো চীফ বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম শফিক আর বেঁচে নেই। দীর্ঘ রোগ ভোগের পর বুধবার সকাল ৯টায় তার কয়েরদাড়াস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি…রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। এ সময় তিনি ১ ছেলে ও ১ মেয়ে রেখে গেছেন।
বুধবার বাদ আসর নগরীর হাজি মনিরুদ্দীন মিয়ার পারিবারিক গোরস্থান মাঠে নামাজে জানাজা ও গার্ড অব অনার প্রদান শেষে উক্ত গোরস্থানে তার দাফন কাজ সম্পন্ন করা হয়। নগরীর পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব প্রদান করে। নামাজে জানাজায় উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক দৈনিক সোনার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক হাসান মিল্লাত, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, বীর মুক্তিযোদ্ধা শফিকুল আলমসহ অসংখ্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে শফিকুল ইসলাম শফিক রাজশাহী থেকে প্রকাশিত প্রথম জাতীয় দৈনিক, দৈনিক বার্তা প্রকাশিত হলে ১৯৭৬ সাল থেকে সেখানে তার সাংবাদিকতা জীবন শুরু করেন। এর পর তিনি আজকের কাগজ পত্রিকাতে কাজ করেন। এছাড়াও তিনি মৃত্যুর আগ পর্যন্ত বিভিন্ন সামাজিক কাজের সাথে জড়িত ছিলেন।
রাসিক মেয়রের শোক : প্রবীণ সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলামের (৬৮) মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। বুধবার এক শোক বিবৃতিতে এই শোক প্রকাশ করেন রাসিক মেয়র মহোদয়।
শোক বিবৃতিতে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন মহোদয় বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলামের রুহের মাগফিরাত কামনা করেন ও তাঁর শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
বিভিন্ন মহলের শোক : সানশাইন পরিবারের পক্ষ থেকে শোক জানিয়েছেন-প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক মো. ইউনুস আলী, নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম, মহাব্যবস্থাপক নূরুল হক, বার্তা সম্পাদক মামুন অর রশিদ, সহকারি বার্তা সম্পাদক বদরুল হাসান লিটন, মফস্বল সম্পাদক মঞ্জুরুল ইসলাম, চীফ রিপোর্টার ইলিয়াস আরাফাত, সিনিয়র স্টাফ রিপোর্টার সরকার দুলাল মাহবুব, ফটোচীফ আজাহার উদ্দিন, কম্পিউটার ইনচার্জ সুমন শেখ, সার্কুলেশন ম্যানেজার লিটন ইসলাম, বিজ্ঞাপন ম্যানেজার ইস্রাফিল হোসেন।
এছাড়াও সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম শফিকের মৃত্যুতে শোক ও তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মুক্তিযুদ্ধকালীন কমান্ডার সফিকুর রহমান রাজা, দৈনিক বার্তার সম্পাদক এসএমএ কাদের, দৈনিক সোনালী সংবাদের সম্পাদক মো: লিয়াকত আলী, দৈনিক সোনার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক হাসান মিল্লাত, বিশিষ্ট সাংবাদিক আহমদ শফিউদ্দিন, প্রবীণ সাংবাদিক মুস্তাফিজুর রহমান খান আলম, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান, বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম,বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার প্রমুখ।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৩ | সময়: ৬:৩৮ পূর্বাহ্ণ | সুমন শেখ