উপজেলা ভোটে দাঁড়িয়ে বহিস্কার হলেন বিএনপির ৭৩ নেতা

সানশাইন ডেস্ক: দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে অংশ নেওয়ার অভিযোগে ৭৩ নেতাকর্মীকে বহিষ্কার করেছে বিএনপি।
বহিষ্কার হওয়াদের মধ্যে প্রথম ধাপের উপজেলা ভোটে চেয়ারম্যান প্রার্থী ২৮ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ২৪ জন এবং বাকি ২১ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা এক বিবৃতিতে শুক্রবার এ তথ্য জানানো হয়েছে। বিবৃতিটি দলীয় ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করা হয়েছে।
বিবৃতিতে বলা হয়, আগামী ৮ মে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিএনপির যে সমস্ত নেতা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান (পুরুষ ও মহিলা) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, তাদেরকে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বিএনপি’র প্রাথমিক সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে।
এবার চার ধাপে হচ্ছে উপজেলা নির্বাচন। এরি মধ্যে তিন ধাপে ৪২২টি উপজেলার ভোটের তফসিল ঘোষণা করা হয়েছে। প্রথম ধাপে ১৫২ উপজেলায় ভোট হবে আট মে। আর দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলায় ২১ মে এবং তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ২৯ মে।
দলীয় প্রতীকমুক্ত এবারের উপজেলা নির্বাচনেও বিএনপি অংশ নেবে না বলে সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু দলীয় সিদ্ধান্তের বাইরে অনেক নেতারাই ভোটে দাঁড়িয়ে গেছেন। এর আগে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে উপজেলা ভোটে দাঁড়ানো নেতাদের কারণ দর্শানোর নোটিশ দেয় বিএনপি।


প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪ | সময়: ৫:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ