বৃষ্টির আশায় রাজশাহীতে ইসতিসকার নামাজ

স্টাফ রিপোর্টার: প্রচন্ড তাপদাহ থেকে মুক্তি পেতে দ্বিতীয় দিনের মতো নগরীতে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৮টায় নগরীর তেরখাদিয়া শহীদ কামরুজ্জামান স্টেডিয়াম প্রাঙ্গণে এই নামাজ অনুষ্ঠিত হয়। নামাজ শেষে মোনাজাতের মাধ্যমে নিজের পাপ শিকার করে আল্লাহর দরবারে বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙ্গে পড়েন মুসল্লিরা।
নামাজের ইমামতি করেন, মুফতি জাকারিয়া হাবিবী, দারুসালাম কামিল মাদ্রাসার মুফাশসির। আগামীকাল শনিবার একই নামাজ শাহমুখদুম ঈদগাহে সকাল ১০টায় অনুষ্ঠিত হবে।
রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে। শুক্রবার (২৬ এপ্রিল) বিকেল ৩টায় এই তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। অতি তীব্র এই তাপপ্রবাহে শ্রমজীবী মানুষের কষ্ট হচ্ছে সবচেয়ে বেশি। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকেল ৩টায় রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহী অঞ্চলের উপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপদাহ।
রাজশাহী আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, ২০২৩ সালের ১৭ এপ্রিল রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এরপর চলতি মৌসুমে শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হলো ৪২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এর আগে, ২০০৫ সালের এপ্রিলে সর্বোচ্চ তাপমাত্রা উঠেছিল ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে।


প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪ | সময়: ৫:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ