সর্বশেষ সংবাদ :

সিনেমাহল শূন্য রাজশাহীতে পর্দা উঠলো স্টার সিনেপ্লেক্সের

স্টাফ রিপোর্টার : দেশের প্রাচীন নগরী রাজশাহীতে আশির দশক থেকেই ছিল সাতটি সিনেমা হল। বিংশ শতাব্দী পর্যন্ত সাংস্কৃতিক অঙ্গনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে ওই সিনেমা হলগুলো। ফলে নগরীর বেশ কিছু গুরুত্বপূর্ণ মোড়ের পরিচয় এখনও রয়েছে ওই হলগুলোর নামেই। তবে নানা কারণে ২০১০ সালের পরে একে একে বন্ধ হতে থাকে এসব সিনেমা হল। সবশেষ ২০১৮ সালের অক্টোবরে বন্ধ হয়ে যায় রাজশাহীর ‘উপহার’ সিনেমা হল। সেই থেকে কার্যত সিনেমা হলশূন্য ছিল রাজশাহী।
অবশেষ শুক্রবার বিকেলে রাজশাহীবাসীর বিনোদনের চাহিদা পূরণে স্টার সিনেপ্লেক্সের একটি শাখার উদ্বোধন করা হয়েছে। রাজশাহীর বুলনপাড়া আইবাঁধ সংলগ্ন বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে এই শাখার উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল প্রমুখ।
রাজশাহীতে সিনেপ্লেক্স চালু করার বিষয়ে চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল বলেন, ‘রাজশাহী দেশের ঐতিহ্যবাহী একটি শহর। এখানে প্রচুর সিনেমাপ্রেমী দর্শক রয়েছেন যারা স্টার সিনেপ্লেক্সের মত একটি মাল্টিপ্লেক্স প্রত্যাশা করেন। এছাড়া আমরা চেষ্টা করছি স্টার সিনেপ্লেক্সকে দেশব্যাপী ছড়িয়ে দিতে, যাতে সারাদেশের মানুষ বিশ্বমানের সিনেমা হলে সিনেমা দেখার সুযোগ পান।
স্টার সিনেপ্লেক্সের শাখা চালুর মধ্যদিয়ে রাজশাহীতে হারিয়ে যাওয়া সেই বিনোদনের নতুন দিগন্ত আবারও উন্মোচিত হলো। দীর্ঘ চার বছরেরও অধিক সময় পর অপেক্ষার অবসান ঘটলো নগরবাসীর। ফলে রাজশাহীর সিনেমাপ্রেমীরা ব্যাপক উচ্ছ্বসিত হয়েছেন। তাদের মাঝে যেন উৎসবের আমেজ বিরাজ করছে।
নগরীর উপশহর এলাকার এলাকার বাসিন্দা বিপুল হোসেন বলেন, ‘বড়পর্দায় আবারও সিনেমা দেখতে পারব ভাবিনি। তবে বর্তমানে রাজশাহীতে বসে আমরা সিনেপ্লেক্সে ছবি দেখতে পারব-এমনটা ভাবতেই ভীষণ ভালো লাগছে। একদিন পরিবারের সদস্যদের নিয়ে সিনেমা উপভোগ করতে যাওয়ার জন্য মুখিয়ে আছি।’
রাজশাহীতে আবারও বড় পর্দায় সিনেমা দেখার ব্যবস্থা হওয়ায় স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ এবং সরকারকে ধন্যবাদ জানিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষক সুখন সরকার বলেন, গত কয়েক বছর ধরে আমাদের ভালো কোনো সিনেমা দেখতে হলে পার্শ্ববর্তী জেলা বগুড়া অথবা পাবনায় যেতে হত। আমাদের সেই কষ্টটা এখন দূর হয়েছে।
নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তির সমন্বয়ে সাউন্ড সিস্টেম, জায়ান্ট স্ক্রিনসহ বিশ্বমানের সিনেমা হলের যাবতীয় সুযোগ-সুবিধা থাকবে জানিয়ে স্টার সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ জানান, রাজশাহীর বুলনপাড়া আই বাঁধ সংলগ্ন বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে একটি হল নিয়ে নির্মিত হয়েছে এই সিনেপ্লেক্স। এর আসন সংখ্যা ১৭২টি।


প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৩ | সময়: ৫:৫০ পূর্বাহ্ণ | সুমন শেখ