রাজশাহীতে ১০০ প্রশিক্ষণার্থী বিনামূল্যে পেলো ল্যাপটপ

তথ্য বিবরণী : 
রাজশাহীতে হার পাওয়ার প্রকল্পের আওতায় প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়নের লক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর, গোমাস্তাপুর এবং শিবগঞ্জ উপজেলার ১ শত প্রশিক্ষণার্থীর হাতে ল্যাপটপ তুলে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কের জয় সিলিকন টাওয়ারে ল্যাপটপ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ল্যাপটপ বিতরণ করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি।

 

অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীর উদ্দেশে জুনাইদ আহমেদ পলক বলেন, আজ তোমাদের হাতে কোর আই ফাইভ বাংলাদেশ ব্র্যান্ডের ল্যাপটপ তুলে দেয়া হচ্ছে। প্রতিটি ল্যাপটপের বাজার মূল্য ৬৫ হাজার টাকা। ল্যাপটপ, ৫ মাস ট্রেনিং এবং ১ মাস ইন্টার্নিশীপ বাবদ জনপ্রতি প্রায় ১ লক্ষ টাকা খরচ হয়েছে। এই টাকা দেশের জনগণের কষ্টার্জিত টাকা। এই টাকাকে ক্ষুদ্র মনে না করে এটা ১৭ কোটি মানুষের আর্শীবাদ মনে করবে। জনগণের কষ্টার্জিত বিনিয়োগকে কাজে লাগিয়ে দেশকে সমৃদ্ধ করবে।

 

এই বিনিয়োগ ১০ বছরে কোটি টাকায় পরিণত হবে মর্মে আশাবাদ ব্যক্ত করে প্রতিমন্ত্রী বলেন, প্রকল্পটা নিয়েছি দেশের ২৫ হাজার ১ শত ২৫জন সফল নারী উদ্যোগক্তা তৈরির জন্য। তোমরা এক এক জন প্রশিক্ষনার্থী এক একটা এলাকার উৎসাহ-অনুপ্রেরণা হয়ে আরো হাজার হাজার-লক্ষ লক্ষ নতুন উদ্যোক্তা তৈরি করবে। তারা এক এক জন রোল মডেল হবে বলেও তিনি এসময় মন্তব্য করেন।

 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতরের মহাপরিচালক মো. মোস্তফা কামাল এঁর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগর শাখার সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী, রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র মো. নিযাম উল আযীম, রাজশাহীর বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক প্রকল্প পরিচালক এ.কে.এ.এম. ফজলুল হক প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রকল্প পরিচালক রায়হানা ইসলাম।

সানশাইন / শামি


প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৪ | সময়: ৯:৫৬ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর