বিএনপি কোন রাজনৈতিক দল না

সানশাইন ডেস্ক:
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা অভিযোগ করে বলেছেন, বিএনপি কোন রাজনৈতিক দল না, তারা একটা সন্ত্রাসী দল।বিএনপির সন্ত্রাসী দল আর জামায়াত যুদ্ধাপরাধী দল। এই যুদ্ধাপরাধী-সন্ত্রাসীদের হাত থেকে দেশকে মুক্ত রাখতে হবে। দেশে তাহলে উন্নয়নের ধারা অব্যহত থাকবে।

তিনি বলেন, দেশের ভাগ্য নিয়ে আর কাউকে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না।শনিবার (২৩ ডিসেম্বর) রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে কুষ্টিয়া, ঝিনাইদহ, সাতক্ষীরা, নেত্রকোণা, বরগুনা ও রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের জনসভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী প্রচারের অংশ হিসেবে এই সভার আয়োজন করা হয়।

আওয়ামী লীগের জনসভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘বিদেশে বসে নির্দেশ দিয়ে মানুষ পোড়াচ্ছে খালেদা জিয়ার ছেলে’।

 

 

 

এ সময় শেখ হাসিনা বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শান্তিপূর্ণ নির্বাচন চায় আওয়ামী লীগ। এর আগে গত বুধবার সিলেটে হযরত শাহজালাল ও শাহপরাণের মাজার জিয়ারত করে নির্বাচনী প্রচার শুরু করেন আওয়ামী লীগ সভাপতি। মাজার জিয়ারত শেষে স্থানীয় আলিয়া মাদরাসা মাঠে জনসভা করেন শেখ হাসিনা।

আওয়ামী লীগ সভাপতি বলেন: ২০১৩-১৪ সালে বিএনপি যে অগ্নিসন্ত্রাস করেছিলো তারা আবারও সেই ভয়ঙ্কররূপ নিয়ে নেমেছে। আপনারা দেখেছেন মাত্র কয়েকদিন আগে রেলে আগুন দিলো, ফিসপ্লেট খুলে ফেললো। কোন মানুষের মধ্যে মনুষত্ব্য বোধ থাকলে এভাবে মানুষ পুড়িয়ে মারতে পারে না।

 

 

 

 

তিনি তারেক জিয়ার সমালোচনা করে বলেন: খালেদা জিয়া আর তার ছেলে তারেক জিয়া ২০০১ সাল থেকে হাওয়া ভবনের নামে দুর্নীতির আখড়া খুলে দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদ, হত্যা করেছে। আর ২০০৭ সালে ইমার্জেন্সি এলে নাকে খত গিয়ে মুচলেকা দিয়ে আর কোন দিন রাজনীতি করবে না বলে বিদেশ চলে গেলো। আর এখন বিদেশে বসে হুকুম জারি করছে পুড়িয়ে পুড়িয়ে মানুষ মারার। আর বিএনপির নেতা-কর্মী যারা আগুন দিয়ে মানুষ পোড়ায়- তাদের বলবো, আপনারা যারা আগুন দিয়ে মানুষ পোড়াচ্ছেন; পাপের ভাগিদার আপনারাই হবেন। ওই তারেক জিয়ার কিছুই হবে না। ওতো ওখানে জুয়া খেলে ভালোই আছে।

গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এরই মধ্যে প্রার্থীরা প্রতীক পেয়ে প্রচারে নেমেছেন। তফসিল অনুযায়ী ভোট হবে আগামী ৭ জানুয়ারি।

এবারের নির্বাচনে বিএনপিসহ ১৫টি দল নেই। আওয়ামী লীগ–জাতীয় পার্টিসহ ২৯টি দল নির্বাচনে অংশ নিচ্ছে। ইসির যাচাই–বাছাই শেষে নির্বাচনে বৈধ প্রার্থীর সংখ্যা হয়েছে এক হাজার ৮৯৪ জন। আদালতের নির্দেশে এ সংখ্যা কমা-বাড়ার সুযোগ আছে।

 

সূত্র: বাংলা টাইমস

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২৩ | সময়: ৭:১০ অপরাহ্ণ | Daily Sunshine