শুভেচ্ছায় সিক্ত মেয়র লিটন

স্টাফ রিপোর্টার : জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের সুযোগ্যপুত্র রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মনোনীত হওয়ায় সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বর্ণিল আয়োজনে বরণ ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মনোনীত হওয়ার পর শনিবার সকাল সাড়ে ১১টায় নগর ভবনে আসেন সিটি মেয়র। এ সময় সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তারা রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনকে আনুষ্ঠানিভাবে বরণ করে নেন। এরপর কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারীদের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। নগর ভবনের প্রধান ফটকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপনের পর গান আর নৃত্যের তালে তালে নগর ভবনের ভেতরে নিয়ে যাওয়া হয় সিটি মেয়রকে।
এরপর মেয়র দপ্তরকক্ষে সিটি কর্পোরেশনের সকল বিভাগ ও শাখার কর্মকর্তা-কর্মচারীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন। সচিবালয় বিভাগ, প্রকৌশল বিভাগ, স্বাস্থ্য বিভাগ, রাজস্ব বিভাগ, হিসাব বিভাগ, পরিচ্ছন্ন বিভাগ ও সকল শাখার কর্মকর্তা-কমচারীরা পৃথক পৃথকভাবে সিটি মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানান। এরপর সেখানে এক সংক্ষিপ্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া দল বাংলাদেশ আওয়ামী লীগ। উপমহাদেশের অন্যতম প্রাচীন ও বৃহত্তম দল। দলটি শাখা প্রশাখা বিস্তার করে সারাদেশে আনাছে কানাছে ছড়িয়ে পড়েছে। স্বাধীন একটি দেশ উপহার দিতে জাতির পিতা দলটি তিলে তিলে গড়ে তুলেছিলেন, তাঁরই কন্যা আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতে আজকে আরো শাখা-প্রশাখা বিস্তার করে পুরো দেশে ছড়িয়ে পড়েছে। হয়তো উত্তরাঞ্চলের নেতৃত্বের শূণ্যতা পূরণ করায় জন্য মাননীয় প্রধানমন্ত্রী আমাকে সভাপতিমণ্ডলীর সদস্য মনোনীত করেছেন। আমি দলীয় সভাপতি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।
তিনি আরো বলেন, আমার পিতা শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান বাংলাদেশ আওয়ামী লীগের শীর্ষ দুটি পদে ছিলেন। স্বাধীনতার পূর্বে নিখিল পাকিস্তান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। স্বাধীনতার পরে ১৯৭৪ সালে তাঁকে আওয়ামী লীগের সভাপতি করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমার পিতা শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান অনেক উপরে যেতে পেরেছিলেন। তিনি তাঁর মেধা, যোগ্যতা, প্রজ্ঞা, দেশপ্রেম ও ভালোবাসা দিয়ে পুরো উত্তরাঞ্চসহ দেশের অনেক জায়গার মানুষের অন্তরে স্থান করে নিয়েছিলেন।
মেয়র আরো বলেন, রাজশাহী মহানগরীর ব্যাপক উন্নয়ন কাজ চলমান আছে। প্রায় তিন হাজার কোটি টাকার সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ইতোমধ্যে এক হাজার কোটি টাকার কাজের টেন্ডার সম্পন্ন হয়েছে। আরো অনেক কাজ বাকি আছে, সেগুলো করতে হবে। নগরীতের প্রশস্ত সড়ক, ওয়ার্ডের অলি-গলি-পাড়ায় মহল্লায় রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ চলছে। উন্নয়ন কাজ শেষ হলে রাজশাহী হবে দেখার মতো একটি শহর।
তিনি আরো বলেন, গতকাল রাজশাহীতে শিক্ষামন্ত্রী এসেছিলেন। রাজশাহীতে কৃষি বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠার বিষয়ে উনার সাথে কথা হয়েছে, এরআগে শিক্ষামন্ত্রীকে ডিও লেটার দেওয়া আছে। মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে অনুমোদন নিয়ে কৃষি বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠার ব্যাপারে উনাকে আবারো অনুরোধ জানিয়েছি। আশা করছি সেটি বাস্তবায়ন হবে। রাজশাহীতে মেডিকেল বিশ^বিদ্যালয়ের কাজ চলছে, বিসিক শিল্পনগরী-২ এর কাজ শেষ পর্যায়ে। কর্মসংস্থান ও শিল্পায়নে আমার প্রচেষ্টা অব্যাহত রেখেছি। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য হওয়ায় রাজশাহীসহ উত্তরাঞ্চলের মানুষের কল্যানে আরো বেশি করে কাজ করার সুযোগ হলো। এ অঞ্চলের উন্নয়ন আরো বেশি তরান্বিত হবে আশা করি।
সভার সঞ্চালনা করেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু। অন্যদের মধ্যে বক্তব্য দেন ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামরুজ্জামান, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, রাসিকের কর্মচারী ইউনিয়নের সভাপতি দুলাল শেখ। অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ, কর্মকর্তা,কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে নগর ভবনে দিনভর বিভিন্ন শ্রেণীপেশার মানুষের ফুলেল শুভেচ্ছা আর অভিনন্দনে সিক্ত হন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
বিভিন্ন সরকারি কলেজের অধ্যক্ষদের ফুলেল শুভেচ্ছা : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য মনোনীত হওয়ায় বিভিন্ন সরকারি কলেজের অধ্যক্ষ ও শিক্ষকরা ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন।
শনিবার দুপুরে নগরভবনে মাননীয় মেয়রের দপ্তরকক্ষে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনকে ফুলেল শুভেচ্ছা জানান রাজশাহী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেক, রাজশাহী সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা, রাজশাহী নিউ গভঃ ডিগ্রী কলেজের অধ্যক্ষ প্রফেসর কালাচাঁদ শীল, রাজশাহী সরকারি সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর আমিনা আবেদীন। এ সময় কলেজসমূহের উপাধ্যক্ষ ও সিনিয়র শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
বিভিন্ন শ্রেণীপেশার মানুষের ফুলেল শুভেচ্ছা : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য মনোনীত হওয়ায় শনিবার নগর ভবনে বিভিন্ন শ্রেণীপেশার মানুষ ফুলেল শুভেচ্ছা জানান।
ফুলেল শুভেচ্ছা ও অভিন্দন জানিয়েছে রাজশাহীর নওহাটা পৌরসভার মেয়র হাফিজুর রহমান হাফিজ, শানশাইন পরিবার, নিটল মটরস, রাজশাহী সড়ক পরিবহন গ্রুপ মালিক সমিতি, রাজশাহী সড়ক পরিবহন গ্রুপ কর্মচারী ইউনিয়ন, দারুস সালাম কামিল মাদ্রাসার অধ্যক্ষ ও শিক্ষকবৃন্দসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।
উলামা কল্যাণ পরিষদের শুভেচ্ছা : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য মনোনীত হওয়ায় উলামা কল্যাণ পরিষদ রাজশাহীর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। শনিবার দুপুর আড়াইটায় নগরভবনে মাননীয় মেয়রের দপ্তরকক্ষে উলামা কল্যাণ পরিষদ রাজশাহীর পক্ষ ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। এ সময় দোয়া ও মোনজাত করা হয়।
এ সময় উলামা কল্যাণ পরিষদ রাজশাহীর সভাপতি মাওলানা আব্দুল গণী, সাধারণ সম্পাদক মুফতি মোঃ ওমর ফারুক, সিনিয়র সহ-সভাপতি মুফতি ইয়াকুব আলী, সহ-সভাপতি অধ্যক্ষ মোঃ মোকাদ্দাসুল ইসলাম, সহ-সভাপতি মাওলানা শামসুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা ইলিয়াস আলী, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক হাফেজ শাহাদত হোসেন, কোষাধ্যক্ষ মুফতি মোঃ হুসাইন আহমদ, শিক্ষা সাহিত্য গবেষণা সম্পাদক মুফতি মুহাররম হুসাসেন, প্রচার সম্পাদক গোলাম নুহু, দপ্তর সম্পাদক হাফেজ কামাল হোসেন, সদস্য মাওলানা শামসুদ্দিন মাজাহেরী, সদস্য মাওলানা মাজেদুর রহমান, সদস্য আবুল খায়ের।
আমানা গ্রুপের শুভেচ্ছা : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মনোনীত হওয়ায় আমানা গ্রুপের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। শনিবার বিকেল সাড়ে ৫টায় নগরভবনে মাননীয় মেয়রের দপ্তরকক্ষে আমানা গ্রুপের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও সম্মানা স্মারক প্রদান করেন আমানা গ্রুপের চেয়ারম্যান ড. মুহাম্মদ ফজলুল করিম। এ সময় আমানা গ্রুপের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
নাবিল গ্রুপের শুভেচ্ছা : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মনোনীত হওয়ায় নাবিল গ্রুপের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। শনিবার দুপুরে নগরভবনে মাননীয় মেয়রের দপ্তরকক্ষে নাবিল গ্রুপের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও সম্মানা স্মারক প্রদান করেন নাবিল গ্রুপের ম্যানেজিং ডাইরেক্টর কৃষিবিদ আমিনুল ইসলাম।
এ সময় রাজশাহী চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক ও নাবিল ফিড মিলের চেয়ারম্যান ইসরাত জাহান, নাবিল গ্রুপের চীফ ফাইনানসিয়াল অফিসার মশিউর রহমান, চীফ হিউম্যান রিসোর্স অফিসার অবসরপ্রাপ্ত মেজর মাহাবুবুল আলম, গ্রুপ রিলেশনশীপ ম্যানেজার অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মোঃ বোরহান উদ্দীন, জেনারেল ম্যানেজার পারচেজ আব্দুল্লাহ আনোয়ার উপস্থিত ছিলেন।
পপুলার ডায়াগনস্টিক সেন্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মনোনীত হওয়ায় পপুলার ডায়াগনস্টিক সেন্টার লিমিটেড রাজশাহীর শাখার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। শনিবার দুপুরে নগরভবনে মাননীয় মেয়রের দপ্তরকক্ষে পপুলার ডায়াগনস্টিক সেন্টার লিমিটেড রাজশাহীর শাখা ম্যানেজার ফরিদ মোঃ শামীম ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ ফুলের নৌকা তুলে দিয়ে শুভেচ্ছা জানান।
এ সময় পপুলার ডায়াগনস্টিক সেন্টার পাবলিক রিলেশন অফিসার মোঃ হোসেন আলী, মোঃ রবিউল মোবারক, মোঃ আজিজুর রহমান, মোঃ আলামিন, সিনিয়র মার্কেটিং এক্সিজিউটিভ মোঃ শফিউল, সিনিয়র মার্কেটিং অফিসার মোঃ মিজানুর রহমান, সিনিয়র কাস্টমার সার্ভিসেস অফিসার মোঃ সিরাজ উদ্দিন উপস্থিত ছিলেন।
নওহাটা পৌর মেয়রের শুভেচ্ছা : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন নওহাটা পৌরসভার মেয়র হাফিজুর রহমান হাফিজ। নওহাটা পৌর মেয়র ফুল দিয়ে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এ সময় উপস্থিত ছিলেন নওহাটা পৌর প্যানেল মেয়র-২ দিদার হোসেন ভুলু, নওহাটা পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল মাননান প্রমুখ।


প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১ | সময়: ৭:১৪ পূর্বাহ্ণ | সুমন শেখ