বাঘা উপজেলা পরিষদ উপ-নির্বাচনে চার প্রার্থীর মনোনয়ন দাখিল

স্টাফ রিপোর্টার,বাঘা :

রাজশাহীর বাঘা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদে আগামী মাসের ১৭ জুলাই উপ-নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে রবিবার ১৮ জুন মনোনয়ন দাখিলের শেষ দিনে চারজন প্রার্থী নিজ নিজ সমর্থকদের সাথে করে তাঁদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

 

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, যারা মনোনয়ন পত্র জমা দিয়েছেন তাদের মধ্যে রয়েছেন সাবেক নারী ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ফাতেমা মাসুদ লতা, উপজেলা আওয়ামী লীগের সদস্য রিনা খাতুন,উপজেলা যুব মহিলা লীগের মহিলা বিষয়ক সম্পাদক ফারজানা ইয়াসমিন সাথী ও বাজুবাঘা ইউনিয়ন যুব মহিলালীগের সভাপতি শরিফা খাতুন ।

 

জানা যায়, ২০১৯ সালের ১০ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে রিজিয়া আজিজ সরকার ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। তিনি ৮ এপ্রিল মৃত্যু বরণ করায় এ পদটি শুন্য হয়। এই পদে ভোট গ্রহণ হবে ১৭ জুলাই, মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন ছিল আজ ১৮ জুন, যাচাই-বাছাই ১৯ জুন, প্রার্থীতা প্রত্যাহার ২৫ জুন।

 

গত ৩১ মে বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্দেশনায় রাজশাহী সিনিয়র নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার আবুল হোসেনের স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৫৯টি কেন্দ্রে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্টিত হবে।সাতটি ইউনিয়ন ও দুটি পৌরসভায় নিয়ে বাঘা উপজেলা পরিষদ গঠিত।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ফাতেমা খাতুন বলেন, তফসিল অনুযায়ী নির্বাচন অনুষ্টিত হবে। ইতোমধ্যেই প্রাথীরা মনোনয়নপত্র দাখিল করেছেন। আসা করছি সুষ্ঠ ও সুন্দর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে । এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৬২ হাজার ৬৩৭। এর মধ্যে পুরুষ ভোটার ৮১ হাজার ৩৬২ এবং মহিলা ভোটার ৮১ হাজার ২৭৫ জন।

সানশাইন / শামি


প্রকাশিত: জুন ১৮, ২০২৩ | সময়: ৮:২৭ অপরাহ্ণ | Daily Sunshine