সর্বশেষ সংবাদ :

পুলিশের বিরত্বগাথাঁয় আরেকটি নাম সংযুক্ত হলো শহীদ কনস্টেবল পারভেজ- পুলিশ একাডেমীর অধ্যক্ষ 

মিজানুর রহমান, চারঘাট:
রাজশাহীর সারদা পুলিশ একাডেমীতে ১৬৬তম শিক্ষানবিশ ট্রেইনী রিক্রুট কনস্টেবল(টিআরসি) ব্যাচের প্রশিক্ষন সমাপনি কুচঁকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।রবিববার সকালে বাংলাদেশ পুলিশ একাডেমির অধ্যক্ষ অতিরিক্ত আইজিপি মীর রেজাউল ইসলাম বিপিএম (বার) প্রধান অতিথি হিসেবে কুচকাওয়াজ পরিদর্শন ও অভিভাবদন গ্রহণ করেন। এসময় উপ¯ি’ত ছিলেন ডিআইজি একেএম এহসান উল্লাহ, ইনসার্ভিস শাখার পুলিশ সুপার মোশাররফ হোসেন, পুলিশ সুপার (প্রশাসন) ফারুক আহমেদসহ বিভিন্ন পুলিশ’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

 

এসময় নবীন পুলিশ সদস্যদের উদ্দ্যেশে প্রধান অতিথি মীর রেজাউল ইসলাম বলেন, পুলিশের বিরত্বগাথায় আরেকটি নাম সংযুক্ত হলো শহীদ কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজ। জনগনের জানমাল রক্ষা ও দ্বায়িত্ব পালন করতে গিয়ে শনিবার ঢাকায় তিনি নির্মমভাবে হত্যার স্বীকার হন। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানে উন্নত প্রশিক্ষন নিয়ে এদেশের পুলিশ দেশ ও বিদেশে সুনাম অর্জন করেছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মানে আধুনিক ও যুগোপযোগী প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে প্রশিক্ষনের মান উন্নয়ন করে বাংলাদেশ পুলিশকে একটি বিশ্বমানের আইনী সেবামূলক প্রতিষ্ঠানে পরিনত করার চেষ্টা অব্যহত রেখেছেন। এছাড়াও মানি লন্ডারিং, মানবপাচার, ট্রান্স ন্যাশনাল ক্রাইম, জাতীয় জরুরী সেবা ৯৯৯ আরো অন্যান্য কার্যক্রম চালু রয়েছে বলে তিনি উল্লেক করেন।

সহকারী পুলিশ সুপার ইয়াকুব হোসেন এর নেতৃত্বে ৬ মাস মেয়াদী ৩৫০ জন শিক্ষানবিশ রিক্রুট অংশ গ্রহন করেছেন। অতিরিক্ত আইজিপি প্যারেড পরিদর্শন শেষে শিক্ষনবিশ রিক্রুট কনস্টেবল মাসুম মিয়া (পিএ/১৩১), তপু ইসলাম (পিএ/২৫৩) শান্ত মিয়া (পিএ/১৫৪)কে বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন পদক প্রদান করেন।

 


প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২৩ | সময়: ৮:১২ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর