নির্বাচনী প্রতিশ্রুতি পর্যায়ক্রমে বাস্তবায়ন করব : লিটন

স্টাফ রিপোর্টার : বিপুল ভোটের ব্যবধানে তৃতীয়বার রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হওয়ায় নগরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এএইচএম খায়রুজ্জামান লিটন। তিনি বলেন দায়িত্ব নিয়ে দায়িত্ব নিয়ে নির্বাচনী প্রতিশ্রুতি পর্যায়ক্রমে বাস্তবায়ন করব।
লিটন বলেন, শিল্পায়ন, কর্মসংস্থান সৃষ্টি, ব্যবসা-বাণিজ্যের প্রবাহ বৃদ্ধি করা, নৌবন্দর স্থাপন, নৌবাণিজ্য চালুসহ অগ্রাধিকার ভিত্তিতে কাজগুলো বাস্তবায়ন করা হবে। আমি যে প্রতিশ্রুতি দিয়েছি, সেগুলো বাস্তবায়ন করে রাজশাহীর উন্নয়নে ও রাজশাহীবাসীর ভাগ্য পরিবর্তনে কাজ করবো।
বৃহস্পতিবার সকাল ১১টায় নগরীর কাদিরগঞ্জে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান ও জাহানারা জামানের সমাধিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
নব নির্বাচিত মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী সিটি এলাকা সম্প্রসারণ করা হবে। রাজশাহী-কলকাতা সরাসরি ট্রেন ও বাস যোগাযোগ চালুর বিষয়ে কথা হয়ে আছে। আগামী ৬ মাসের মধ্যে রাজশাহী-কলকাতা সরাসরি ট্রেন ও বাস সার্ভিস চালু করা সম্ভব হবে।
অপর আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভোটে নারীদের উপস্থিতি ছিল বেশি। নারীরা ও নতুন ভোটাররা আমার প্রতি আস্থা রেখেছেন। বিপুল ভোটে জয়ের ব্যাপারে তারা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছেন।
রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে রাজশাহী সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এটি বাংলাদেশের মধ্যে একটা দৃষ্টান্ত। এখানে কোন দলের মধ্যে কোন সহিংসতা হয়নি। ওয়ার্ড কাউন্সিলর পদে বিএনপি, জামায়াতেরও প্রার্থী ছিল। তারপরও দু-একটি ছোট ঘটনা ছাড়া তেমন কোন ঘটনা ঘটেনি। এটি সারা বাংলাদেশের মধ্যে একটা উদাহরণ হতে পারে।
এ সময় এএইচএম খায়রুজ্জামান লিটনের সহধর্মিণী রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণী সহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এরআগে পরে নগরীর কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন লিটন।

পরে খায়রুজ্জামান লিটনকে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের উদ্যোগে সংবর্ধনা প্রদান করা হয়। নগর আওয়ামী লীগ কার্যালয়ে সংবর্ধনা অনুষ্ঠানে ফুলেল শুভেচ্ছা জানান বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগর, থানা আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। পুন:নির্বাচিত নগরপিতাকে ফুলে ফুলে সিক্ত করেন নেতৃবৃন্দ। এদিন দলীয় নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের জনসাধারণ ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানা।
তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশে লিটন বলেন, আপনারা নির্বাচনে নৌকা মার্কাকে বিজয়ী করতে প্রচন্ড গরম উপেক্ষা করে নিরসলভাবে কাজ করেছেন, বিপুল ভোটে নৌকার বিজয় নিশ্চিত করেছেন। এজন্য আমি আপনাদের সবার কাছে কৃতজ্ঞ। এ সময় তিনি গণমাধ্যম কর্মীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল। সঞ্চালনা করেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক আহ্সানুল হক পিন্টু।
প্রসঙ্গত, বুধবার উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশ রাজশাহী সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ১ লাখ ৬০ হাজার ২৯০ ভোট পেয়ে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন।


প্রকাশিত: জুন ২৩, ২০২৩ | সময়: ৫:২১ পূর্বাহ্ণ | সুমন শেখ