সর্বশেষ সংবাদ :

রাজশাহীর পদ্মায় চোখের জলে প্রতীমা বিসর্জন

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে কঠোর নিরাপত্তা ও ধর্মীও নানা আনুষ্ঠানিকতার এবং প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। মঙ্গলবার দুপুর থেকে রাজশাহী নগরীর কুমারপাড়া সংলগ্ন পদ্মানদীতে প্রতিমা বির্সজন মধ্যে এর আনুষ্ঠানিকতা শুরু হয়। গভীর রাত পর্যন্ত চলে এই বিসর্জনকাজ। সুষ্ঠু ভাবে বিসর্জনকাজ শেষ করতে ও অনাকাঙ্খিত ঘটনা এড়াতে র‌্যাব ও পুলিশ মোতায়ন করা হয়েছে। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারী।
এর আগে সকালে ঢাক, ঢোল, করতাল, শাখ ও উলুধ্বনীর মধ্যে শেষ হয় মহাদশমী বিহিতপূজা। এর পর পরই হিন্দু রমনীরা মেতে উঠে সিঁন্দুর শুভক্ষনে। রমনীরা দেবীর চরণ থেকে সিন্দুর তোলে ও একে অপরকে সিথিতে পড়িয়ে দেয়। চলে মিষ্টি মুখ করানো এবং শারদীয়ার শুভেচ্ছা বিনিময়।
অন্যায় অবিচার আর অসুরকে বধ করার লক্ষে মহাশক্তিরুপী, দুর্গাতিনাশিনী দেবী দুর্গা আবারও এক বছর পর মর্ত্যে আবির্ভূত হবেন এ প্রত্যাশায় ভক্ত ও পূজারীরা শেষ বিদায় জানায় শারদীয়া দেবীকে। রাজশাহী মহানগরীতে ৭৯টি ও জেলায় ৪৭১ মন্ডপে এবছর দুর্গাপূজার আয়োজন করে হিন্দু সম্প্রদায়।
রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার জামিরুল ইসলাম বলেন, বিসর্জনকে ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।


প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২৩ | সময়: ৬:৩৮ পূর্বাহ্ণ | সুমন শেখ