নওগাঁয় ২৮ বছর মামলা চলার পর বাদীকে জমি বুঝে দিল আদালত

নওগাঁ প্রতিনিধি: প্রায় ২৮ বছর মামলা চলার পর আদালতের আদেশে বাদীকে ১০ শতক জমি বুঝিয়ে দিলেন নওগাঁ জেলা আদালত। শুক্রবার বেলা ১১টায় সদর উপজেলার দুবলহাটি বাজারে আনুষ্ঠানিকভাবে মামলার বাদীকে এই জায়গা বুঝিয়ে দেওয়া হয়। এসময় পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। নওগাঁ জেলা ও দায়রা জজ আদালতের নাজির মাইনুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা যায়, দুবলহাটি বাজারে বাদী আজিজুল হকের ১০ শতক জমিতে দোকনঘরসহ বিভিন্ন স্থাপনা ছিল। হঠাত করে বিবাদী দেলোয়ার হোসেনসহ কয়েকজন বাদীর দোকানঘর ভেঙ্গে দিয়ে নিজের জমি দাবি করে সেখানে দোকনঘর তৈরি করেন। এরপর ১৯৯৬ সালে আজিজুল হক ও তার স্ত্রী মমতাজ আরা বেগম নওগাঁর সদর সিনিয়র সহকারী জজ আদালতে জমির সত্যতা ঘোষনা করে মামলা করেন। দেলোয়ার হোসেন ও তার স্ত্রীসহ ৬জন এই মামলার বিবাদী ছিলেন। দীর্ঘদিন মামলা চলার পর আদালত ২০১৯ সালে বাদীর পক্ষে রায় ঘোষণা করেন।
পরবর্তীতে বিবাদী পক্ষ আবারও জেলা ও দায়রা জজ আদালতে আপিল করলে চলতি বছরের ২৩ জুলাই বাদীর পক্ষে ডিক্রি প্রদান করেন আদালত। ডিক্রি প্রদানের পর শক্রবার ঘটনস্থল থেকে বিবাদীর স্থাপনা ভেঙ্গে বাদীকে জায়গা বুঝে দেওয়া হয়।
বাদী আজিজুল হক বলেন, তারা জোর করে আমার জমি দখল করে ভোগ করে আসছিলেন। দীর্ঘদিন মামলা চলার পর আদালত থেকে লোকজন এসে আমার জমি আমাকে বুঝে দিয়েছে। এতে আমি খুশি।
নওগাঁ জেলা ও দায়রা জজ আদালতের নাজির মাইনুল হক বলেন, বাদির পক্ষে রায় ঘোষণার পর আদালতের নির্দেশে ঘটনাস্থলে উপস্থিত থেকে বাদীকে ১০ শতক জায়গা বুঝে দেওয়া হয়েছে।


প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৩ | সময়: ৫:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ