ভোলাহাটে বিএনপি’র ঘরে আগুন: ফের আহ্বায়ক কমিটি অনুমোদন 

ভোলাহাট প্রতিনিধি

ভোলাহাট উপজেলা দ্বিতীয়বার বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। পূর্বের আহবায়ক কমিটি ভেঙ্গে রবিবার (১৬ অক্টোবর) দলটির চাঁপাইনবাবগঞ্জ জেলা কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক এ্যাড রফিকুল ইসলাম (টিপু) ও সদস্য সচিব আলহাজ¦ রফিকুল ইসলাম স্বাক্ষরিত এ কমিটি ঘোষণা করা হয়। দলীয় প্যাডে জানা যায়, ভোলাহাট উপজেলার বিএনপির প্রদত্ত আহবায়ক কমিটি কেন্দ্রের ঘোষিত কার্যক্রম না করায় এবং কমিটির সদস্যদের মধ্যে কোন্দল সৃষ্টি হওয়ায় রাজনৈতিক কার্যক্রমকে গতিশীল ও বর্তমান আন্দোলনকে বেগবান করার জন্য পূর্বের কমিটি ভেঙ্গে মোহাঃ ইয়াজদানী আলীম আল রাজী জর্জকে আহবায়ক ও মোঃ আব্দুল কাদেরকে সদসচিব করে মোট ৫১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করা হয় ।

 

 

আহ্বায়ক কমিটিতে যুগ্ম আহ্বায়ক মোঃ কাওসারুল ইসলাম (রঞ্জু), সাবেক মেম্বার মোঃ আতাউর রহমান, ভোলাহাট উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ শাহানাজ খাতুন, মোঃ আব্দুস সুবহান মাষ্টার, মোঃ আব্দুস সালাম।
তবে পূর্বের কমিটির আহ্বায়ক মোঃ বাবর আলী বিশ্বাস জানান, নতুন কমিটির যে কথা শুনা যাচ্ছে সেটি সঠিক কমিটি না। পূর্বের কমিটি সঠিক এবং বহাল আছে। তিনি বলেন, চলতি বছরের ৭মার্চ আমাকে আহ্বায়ক কমিটির আহ্বায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি জেলা বিএনপি অনুমোদন দেয়। উল্লেখ্য, ১৫ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ জেলা কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক এ্যাড রফিকুল ইসলাম (টিপু) ও সদস্য সচিব আলহাজ¦ রফিকুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞতিতে বলেন, ৫ সেপ্টম্বর গঠনতন্ত্র বহির্ভূত, সে”ছাচারিতা, দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় মোঃ বাবর আলীকে কারণ দর্শানোর নোর্টিশ দেওয়া হয়। উক্ত সময়ের মধ্যে কোন উত্তর না দেওয়ায় ভোলাহাট উপজেলা আহবায়ক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

 

 

একই দিন চাঁপাইনবাবগঞ্জ জেলা কমিটির আহবায়ক মোঃ গোলাম জাকারিয়া স্বাক্ষরিত প্রেস বিজ্ঞতিতে বলেন, গত ৭ মার্চ মোঃ বাবর আলী বিশ্বা সকে আহবায়কের দায়িত্ব দেওয়া হয়। দায়িত্ব সঠিক ভাবে পালন করে আসছে এবং সফল ভাবে ইউনিয়ন কমিটি গন করছে। ১৫ অক্টোবর ফেইসবুকের মাধ্যমে জানতে পারলাম সম্পূর্ন বেআইনি ভাবে এবং আমাকে না জানিয়ে জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক ও সদস্য সচিব আপনাকে (মোঃ বাবর আলী বিশ্বাস) পদ থেকে অব্যহতি দিয়েছে যা সম্পূর্ন গঠনতন্ত্র পরিপন্থি।

সানশাইন / শামি

 


প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২২ | সময়: ৬:৫৫ অপরাহ্ণ | Daily Sunshine