বাগমারায় মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে অবস্থান কর্মসূচি

হাটগাংগো প্রতিনিধিঃ
রাজশাহীর বাগমারায় দেশের সরকারি ও বেসরকারি মাধ্যমিক শিক্ষ-কর্মচারীদের মধ্যে ‘পাহাড় সমান’বৈষম্য রয়েছে অভিযোগ করে জাতীয়করণের দাবি তুলেছেন বেসরকারি শিক্ষকেরা।এরি ধারাবাহিকতায় আজ মঙ্গলবার সকাল সাড়ে আটটার সময় হাটগাঙ্গোপাড়া উচ্চবিদ্যালয়ের শিক্ষকেরা অবস্থান কর্মসূচি’ ঘোষণা করে তারা বলেছেন, দাবি না মানা পর্যন্ত তাদের এ কর্মসূচি চলবে।

 

 

 

 

এদিন সকাল ১০টা থেকে বাংলাদেশ শিক্ষক সমিতির আহ্বানে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি শুরু হয়।

কর্মসূচিতে বক্তব্য রাখেন, হাটগাঙ্গোপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম ও সহকারী প্রধান শিক্ষক মোঃ ইয়াসিন আলী মশিউর রহমান আমিনুল ইসলাম মজিদুল ইসলাম রেজাউল করিম কহিনুর বানু প্রমুখ। সরকারি ও বেসরকারি মাধ্যমিক শিক্ষ-কর্মচারীদের মধ্যে ‘পাহাড় সমান’বৈষম্য রয়েছে এইটা দুর করে জাতীয়করণের দাবি জানিয়েছেন তারা।

 

 

 

 

 

 

 

হাটখুজিপুর উচ্চবিদ্যালয়, মাড়িয়া উচ্চবিদ্যালয়, বানাইল উচ্চবিদ্যালয়, গোবিন্দপাড়া উচ্চবিদ্যালয় দামনাশ-পারদামনাশ উচ্চবিদ্যালয়, হাটগাঙ্গোপাড়া বালিকা উচ্চবিদ্যালয়, বাইগাছা উচ্চবিদ্যালয়, মচমইল উচ্চবিদ্যালয়, খালগ্রাম উচ্চবিদ্যালয় কোয়ালিপাড়া উচ্চবিদ্যালয় , নরদাশ উচ্চবিদ্যালয় সহ বাগমারা উপজেলার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক কর্মচারী বৃন্দ
দাবি জানিয়েছেন সরকারি চাকরিজীবীদের সঙ্গে আমাদের অর্থনৈতিক বৈষম্য পাহাড়-সমান এইটা দুর করে মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবি জানিয়েছেন।

একই বক্তব্য হাটখুজিপুর উচ্চ বিদ্যালয় এর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ ইছাহাক আলী যারা চতুর্থ শ্রেণীর চাকরি করে, তারাও ৫০ শতাংশ বোনাস পায়। আর আমরা পাই ২৫ শতাংশ।

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জুলাই ১৮, ২০২৩ | সময়: ৩:৪৪ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর