সর্বশেষ সংবাদ :

বাঘায় নারী ভাইস চেয়ারম্যান উপ-নির্বাচনে লতা বিজয়ী

নুরুজ্জামান,বাঘা :

রাজশাহীর বাঘা উপজেলা নারী ভাইস চেয়ারম্যান উপ-নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ফাতেমা খাতুন লতা কলস প্রতীক নিয়ে ১১ হাজার ১৫৫ ভোট পেয়ে বে-সরকারীভাবে বিজয়ী হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন অপর একজন আওয়ামী সমর্থক রিনা খাতুন। তার প্রতীক ছিলো ফুটবল। তিনি ভোট পেয়েছেন ৮ হাজার ৫০১। সোমবার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত এই ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।

 

সরেজমিন সকাল থেকে উপজেলার ৫৯ টি কেন্দ্রের মধ্যে অধিকাংশ কেন্দ্র ঘুরে লক্র‌্য করা গেছে সকালে নারী ভোটারদের সামান্য উপস্থিতি। এরপর বেলা ১২ টা থেকে পুরুষ ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে। তবে উল্লেখ যোগ্য দু’একটি কেন্দ্র ছাড়া সকল কেন্দ্রেই ভোটারদের উপস্থিতি ছিলো অনেক কম।

স্থানীয় ভোটার ও সাধারণ লোকজনের সাথে কথা বললে তারা বলেন, মাত্র ৯ মাস মেয়াদি এই ভোট। এ কারণে এবার প্রার্থীদের মাইকিং এর বাইরে বিশেষ করে পোষ্টার, লিফলেট,হ্যান্ডবিল এর প্রচার প্রচারণা খুবই কম ছিল। তারা বলেন, ফাতেমা খাতুন লতা মহিলা আওয়ামী লীগের উপজেলা সভাপতি হওয়ার কারণে তার পক্ষে মহিলা আ’লীগের নারীরা ব্যাপক প্রচার-প্রচারনা চালিয়েছে। এ কারণে তিনি বিজয়ের বিষয়ে অনেকটায় আশাবাদি ছিলেন। তার প্রাপ্ত ভোট ১১হাজার ১৫৫। পক্ষান্তরে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী রিনা খাতুন পেয়েছেন ৮ হাজার ৫০১ ভোট। এদিক থেকে ভোটের ব্যবধান দাড়িয়েছে ২ হাজার ৬৫৪ ভোট।

রাজশাহী জেলা নির্বাচন অফিসার শাহিনুর ইসলাম ও উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটানিং অফিসার ফাতেমা খাতুন সোমবার রাতে বেসরকারী ভাবে এ ফলাফল ঘোষনা করে বিজয়ী প্রার্থীর হাতে ফলাফল তুলে দেন। এ সময় তাঁরা বলেন, কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই সকলের সহযোগিতায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। তাঁরা জানান, এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৬২ হাজার ৬৩৭ জন। এদিক থেকে নতুন ভোটার বেড়েছে ১৮ হাজার ৬৪ জন। এখানে ৫৯টি কেন্দ্র ব্যালটে প্রদানের মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। এ ভোট চলাকালিন সময় একাধিক ম্যাজিষ্ট্রেট , র‌্যাব, পুলিশ বিজিবি ও আনসার সহ আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করেছেন। আমরা সকল দায়িত্ব পালনকারীদের প্রতি কৃতজ্ঞ ।

এই ফলাফল ঘোষনার পূর্বে দু’জন প্রার্থী এবং তাঁর কর্মী সমর্থকদের উদ্দেশ্যে শান্তনা মূলক বক্তব্য রাখেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার ,উপজেলা সহকারী কমিশনার ভুমি জুয়েল আহাম্মেদ ও বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) তদন্ত আব্দুল করিম।

সানশাইন / শামি


প্রকাশিত: জুলাই ১৭, ২০২৩ | সময়: ৮:২৩ অপরাহ্ণ | Daily Sunshine