সর্বশেষ সংবাদ :

হাতপাখার ভোট বর্জন সিটি নির্বাচনে প্রভাব পড়বে না : রাশেদা সুলতানা

স্টাফ রিপোর্টার : রাজশাহী ও সিলেট সিটিতে হাতপাখার প্রার্থী ভোট বর্জন করলেও তার প্রভাব নির্বাচনের ওপর পড়বে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।
শুক্রবার সকালে রাজশাহীর একটি রেস্তোরাঁয় রাসিক নির্বাচনের প্রিসাইডিং কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। রাশেদা সুলতানা বলেন, নির্বাচন কমিশন রাজশাহী সিটি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে বদ্ধপরিকর। এ জন্য সবাইকে ধৈর্য ধরতে হবে। রাজশাহীতে ভোটের পরিবেশ ভালো আছে উল্লেখ করে তিনি বলেন, এখন পর্যন্ত রাজশাহীতে বড় ধরনের কোনো অভিযোগ আসেনি। তবে কোনো প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে কমিশন। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে বদ্ধপরিকর নির্বাচন কমিশন।
তিনি বলেন, ভোটের মাঠে উত্তেজনা থাকেই। এটিই স্বাভাবিক। এ উত্তেজনার মধ্যেই সবকাজ করতে হবে। যখন যে পরিস্থিতি আসে তা মোকাবিলা করতে হবে, অধৈর্য হলে চলবে না। রাজশাহী সিটিতে শতাধিক কাউন্সিলর প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারাই ভোটারদের কেন্দ্রে আনবেন। নির্বাচন কমিশন চায় বাধাহীন ও নিরপেক্ষ নির্বাচন। এরই মধ্যে তার সব প্রস্তুতিও নেওয়া হয়েছে। ২১ জুন ভোটাররা নির্বিঘ্নেই কেন্দ্রে যাবেন। এদিন উৎসবমুখর পরিবেশেই ভোট হবে। তবে কেউ ভোটারদের বাধা দিলে ব্যবস্থা নেওয়া হবে।
মহানগরী ৭নং ওয়ার্ডে পুলিশের তালিকাভুক্ত একজন শীর্ষ সন্ত্রাসী কাউন্সিলর প্রার্থী হয়ে ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করে যাচ্ছেন লিখিত এমন একাধিক অভিযোগের পরও রির্টানিং কর্মকর্তা কোনো ব্যবস্থা না নেওয়ার বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে ইসি রাশেদা সুলতানা বলেন, এটি অ্যাপ্রিহেনশন (আশঙ্কা)। এটি ঘটে গেছে বা ঘটবেই এমন কিছু না। ভোটের মাঠে এমন অ্যাপ্রিহেনশন থাকেই। কাজেই অধৈর্য হওয়ার কিছুই নেই। আর ভোটের মধ্যে এরকম উত্তেজনা তো থাকেই। ভোটে উত্তেজনা নেই-এরকম তো আমি আমার লম্বা জীবনে দেখিনি। উত্তেজনার মধ্যেই সব কাজ করতে হবে।
মতবিনিময় সভায় রাসিক প্রিসাইডিং অফিসারদের সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে নির্বাচনী আচরণবিধি মেনে চলাসহ নানা দিকনির্দেশনা দেন নির্বাচন কমিশনার।
রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফর উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম-সচিব ফরহাদ আহাম্মদ খান, রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম) বিজয় বসাক, রাজশাহীর পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেন এবং আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন এবং সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা আবুল হোসেনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।


প্রকাশিত: জুন ১৭, ২০২৩ | সময়: ৪:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ