বাঘায় রাতের আধারে শতবছর বয়সী আম গাছের ১৬ টি ডাল কর্তন

স্টাফ রিপোর্টার,বাঘা :

রাজশাহীর বাঘায় রাতের আধারে শত বছর বয়সী আম গাছেন ১৬ টি ডাল কেটে ফেলা হয়েছে। শনিবার(২৫ নভেম্বর) ভোর রাতে উপজেলার বলিহার মাঠে এই ডাল কাটার ঘটনা ঘটে। এ বিষয়ে ভুক্তভোগী শ্রী সুনীল সরকার বাঘা থানায় ৬ জনকে আসামী করে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

 

অভিযোগে সুনীল সরকার বলেন, আমি চার বছর পূর্বে উপজেলার বলিহার মাঠে মুকুল হোসেনের কাছ থেকে একটি আম বাগান ক্রয় করি। এই বাগানে প্রায় শত বছর বয়সী দুইটি আশ্বিনা আম গাছের কয়েকটি ডালের সামান্য অংশ পাশের জমি মহাসিন ও তার ভাই মসলেম উদ্দিনের জমির মধ্যে অবস্থান করছিল। এমতাবস্থায় শনিবার ভোর রাতে দুই ভাইয়ের ৬ ছেলে যথাক্রমে- নিজাম উদ্দিন, আব্দুর রহমান, হাবিবুল্লা, শামিম হোসেন, মহির উদ্দিন ও মেরাজ আলী এসে উক্ত গাছের ১৬ টি ডালের গোড়া থেকে কেটে সাবাড় করে।

 

 

আর এই ঘটনাটি দেখে ফেলে খেজুর গাছের রস সংগ্রহকারী দুই ব্যক্তি। তারা আমাকে খবর দিলে আমি আমার ভাইদের সাথে করে জমির উপরে যায়। ততক্ষনে তারা সেখান থেকে সটকে পড়েন। নিরুপায় হয়ে আমি তাদের নামে বাঘা থানায় রবিবার সকাল ১০ টায় একটি লিখিত অভিযোগ দায়ের করি।

 

 

এ বিষয়ে বলিহার গ্রামের সমাজ প্রধান জুয়ের আহাম্মেদ ও মাইনুল ইসলাম বলেন, অত্র এলাকায় একজন মানুষের আম গাছের ডাল অন্যের জমিতে রয়েছে এ রকম সংখ্যা অনেক। তবে এসব ডাল কাটার রেওয়াজ এখানে নেই। তার পরেও যদি সেই ডালের আগার অংশ কেটে ফেলতো তাহলে তেমন ক্ষতি হতোনা। কিন্তু তারা বাগান মালিককে সাথে না নিয়ে রাতে আধারে গাছ ঘেষে গোড়া থেকে ডাল কেটেছে। এতে বাগান মালিক আর্থিক ভাবে চরম ক্ষতিগ্রস্থ হয়েছেন। মুলত: বাগান মালিক সুনীল সরকার হিন্দু সম্প্রদায়ের লোক হওয়ায় তারা ক্ষমতার দাপট দেখিয়েছেন।

 

 

বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) খাইরুল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সানশাইন / শামি


প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২৩ | সময়: ৫:৪৪ অপরাহ্ণ | Daily Sunshine