ছুটি শেষে রাবি খুলছে আজ

রাবি প্রতিনিধি : পবিত্র শবে কদর, মহান মে দিবস, বুদ্ধপূর্ণিমা ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দীর্ঘ ২৩ দিনের ছুটি শেষে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) খুলছে আজ রবিবার। লম্বা ছুটি কাটিয়ে ইতোমধ্যে ক্যাম্পাসে ফিরেছেন বিশ্ববিদ্যালয়টির অধিকাংশ শিক্ষক-শিক্ষার্থী।
শনিবার ক্যাম্পাসে সরেজমিনে দেখা যায়, ছুটি শেষে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস তার চিরচেনা রূপে ফিরতে শুরু করেছে। পরিবারের সঙ্গে ছুটি কাটানোর পরে শিক্ষার্থীরা ক্যাম্পাসে এসে বন্ধুদের সঙ্গে ঈদ পরবর্তী সৌহার্দ্য বিনিময় করছেন। নিজ ক্যাম্পাসে ফিরে আসা শিক্ষার্থীদের পদচারণায় ফের মুখর হয়ে উঠেছে ক্যাম্পাসের টুকিটাকি, পরিবহণ ও জোহা চত্বরসহ স্টেশন বাজার এবং শহীদ মিনার প্রাঙ্গণ। এসব জায়গায় বন্ধু-বান্ধবদের সঙ্গে গল্প-আড্ডায় প্রাণবন্ত সময় পার করতে দেখা গেছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষক শিক্ষার্থীদের।
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে বলেন, ছুটি শেষে রবিবার থেকে বিশ্ববিদ্যালয় খুলবে। এরপর পূর্বেও ন্যায় বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের ক্লাস-পরীক্ষা যথারীতি চালু থাকবে। আর এবারের ছুটিতে আবাসিক হল খোলা থাকায় হলগুলো পূর্বেই পরিষ্কার করে রাখা হয়েছে। আর ক্যাম্পাস খোলার পূর্বেই রাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় শ্রেণিকক্ষগুলো আগে থেকেই পরিষ্কার করা হয়েছে।
উল্লেখ্য, এবারে বিশ্ববিদ্যালয়ের ক্লাসসমূহ ১৬ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত বন্ধ ছিল। ছুটি শুরুর পূর্বে এবং পরে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় এবারে সবমিলিয়ে ২৩ দিনের ছুটি পেয়েছিল শিক্ষার্থীরা। এছাড়া ১৯ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়টির দাপ্তরিক কার্যক্রম বন্ধ ছিল। তবে এসময় জরুরি বিভাগসমূহ যেমন পানি, বিদ্যুৎ, চিকিৎসা, প্রহরা ব্যবস্থা, টেলিফোন প্রভৃতি যথারীতি চালু ছিল।


প্রকাশিত: মে ৭, ২০২৩ | সময়: ৬:১৮ পূর্বাহ্ণ | সুমন শেখ