র‌্যাব পরিচয়ে ৬ লাখ টাকা ছিনতাই

স্টাফ রিপোর্টার : রাজশাহীর মোহনপুর উপজেলার ধামিন নওগাঁ গ্রামের বিলের মাঝখানের রাস্তায় র‌্যাব পরিচয়ে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দুপুরে পাঁচজন যুবক নিজেদের র‌্যাব পরিচয় দিয়ে দুই ব্যক্তির মাথায় পিস্তল ঠেকিয়ে তাদের একটি মাইক্রোবাসে তুলে নেয়। কিছুক্ষণ পর তাদের কাছ থেকে ৫ লাখ ৮০ হাজার টাকা ছিনতাইয়ে নিয়ে চোখ বেঁধে মাইক্রোবাস থেকে ফেলে দেয়।
এ ঘটনায় বিকেলে মোহনপুর থানায় লিখিত অভিযোগ করেন ভুক্তিভোগি মোজাহার আলী (২৮)। তিনি বাগমারা উপজেলার আউচপাড়া ইউপির ইন্দ্রপুর গ্রামের আলহাজ্ব ফজের আলীর ছেলে।
মোজাহার আলী ও তার স্ত্রী কুমিল্লা মুন ডায়াগনস্টিক সেন্টারে প্যাথোলজিস্ট হিসেবে কর্মরত। ছুটি নিয়ে নিজ গ্রামে এসেছেন বাড়ির কাজ করার জন্য। তিনি রড ও সিমেন্ট কেনার জন্য টাকাগুলো ব্যাংক থেকে উত্তোলন করে বাড়ি নিয়ে যাচ্ছিলেন।
মোহনপুর থানার ওসি সেলিম বাদশাহ বলেন, ছিনতাইয়ের ঘটনায় অভিযোগ পেয়েছি। ঘটনার সত্যতা যাচাইয়ে তদন্ত চলছে। আপাতত তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কিছু বলা যাচ্ছেনা। তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে কারা ছিনতাইয়ের ঘটনার সঙ্গে জড়িত। এছাড়াও ব্যাংকের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। সেটিও খতিয়ে দেখা হচ্ছে।
অভিযোগের বরাদ দিয়ে ওসি জানান, দুপুর ১ টার দিকে মোজাহার আলী কেশরহাট ইসলামী ব্যাংক শাখা থেকে ৫ লাখ ৮০ হাজার টাকা তুলে ভ্যানযোগে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে ধামিন নওগাঁ বিলের মাঝখানের রাস্তায় মাইক্রোবাস যোগে গিয়ে পাঁচজন যুবক তাদের গতিরোধ করে নিজের র‌্যাব পরিচয়ে দিয়ে তল্লাশী করার কথা বলে। এসময় তারা পিস্তল বের করে টাকার ব্যগ ছিনিয়ে নেয় এবং ভ্যানে থাকা মোজাহার ও তার মামা দুলাল হোসেনকে (৪০) মাইক্রোবাসে উঠিয়ে তাদের মোবাইল ফোন কেড়ে নেয়। এর পর কিছু দুর নিয়ে গিয়ে ধামিন নওগাঁর প্রত্যন্ত এলাকায় নিয়ে গিয়ে চোখ বেঁধে তাদের রাস্তার ধারে ফেলে দিয়ে চলে যায়।


প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৩ | সময়: ৫:২৫ পূর্বাহ্ণ | সুমন শেখ