ভবানীগঞ্জ পৌরসভা উন্নয়নে বাজেট ২২ কোটি টাকা

স্টাফ রিপোর্টার, বাগমারা: ২০২৩-২৪ অর্থ বছরের জন্য ভবানীগঞ্জ পৌরসভার উন্মুক্ত বাজেট পর্যালোচনা সভা বৃহস্পতিবার সকালে পৌরসভা হলরুমে অনুষ্ঠিত হয়েছে। বাজেট পর্যালোচনা সভায় সভাপতিত্বে করেন পৌর মেয়র আব্দুল মালেক মণ্ডল।
সভার শুরতে সভাপতি স্বাগত বক্তব্যে উপস্থিত সকল ওয়ার্ডের কাউন্সিলর, মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী নেতৃবৃন্দ ও স্থানীয় সংবাদ কর্মীদের উদ্দেশ্যে বলেন, এবারে ভবানীগঞ্জ পৌরসভার বাজেট হবে উন্নয়নের বাজেট।
ইতোমধ্যে আমরা পৌর এলাকার প্রতিটি বাড়িতে বিদ্যুৎ পৌছে দিয়েছি। এখন আমরা পৌরসভার প্রতিটি ওয়ার্ডের সকল রাস্তা-ঘাট, ড্রেন-কালভাট সহ ভবানীগঞ্জ বাজারকে আধুনিক মান সম্মত ভাবে উন্নয়ন করা হবে। ইতোমধ্যে এই কাজ শুরু হয়েছে। ভবানীগঞ্জ কলেজ মোড় থেকে গোডাউন মোড় পর্যন্ত রাস্তার সংস্কার কাজ দ্রুত এড়িয়ে চলেছে।
ঈদের পর পরই এই রাস্তার কাজ শেষ করা হবে। সংসদ সদস্য এনামুল হক রাস্তাটি উদ্বোধন করবেন। এছাড়া ভবানীগঞ্জ বাজারের তরকারি হাটা থেকে সূর্যপাড়া ব্র্যাক মোড় পর্যন্ত ফকিরনী নদীর ধার ব্লক দিয়ে বাঁধাই রাস্তা নির্মাণ করা হবে। নদীর ধার বাঁধাই সহ রাস্তা ও কলেজ মোড়ের বাইপাস রাস্তা নির্মাণ করা হলে ভবানীগঞ্জ বাজারে আর কোন যানজট থাকবে না।
বাজেট সভায় অন্যদের মধ্যে ছিলেন ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবি, অধ্যক্ষ হাতেম আলী, পৌরসভার সহকারি প্রকৌশলী লিটন মিয়া, উপজেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক মাজেদুর রহমান, সিনিয়র সাংবাদিক মামুনুর রশিদ মামুন, মাহফুজুর রহমান প্রিন্স, কাউন্সিলর ও প্যানেল মেয়র দোলাহার, কাউন্সিলর হাচেন আলী, আব্দুল মজিদ, ফয়েজ উদ্দিন, আহাদ আলী, সেলিম রেজা।
উন্মুক্ত বাজেট পর্যালোচনা সভায় ভবানীগঞ্জ পৌরসভার ২০২৩-২৪ অর্থ বছরের জন্য প্রায় ২ কোটি টাকার রাজস্ব ও ২০ কোটি টাকার উন্নয়ন সহ মোট ২২ কোটি টাকার বাজেট পেশ করা হয়।


প্রকাশিত: জুন ২৩, ২০২৩ | সময়: ৫:১৭ পূর্বাহ্ণ | সুমন শেখ