নিয়ন্ত্রন হারিয়ে বাস খাদে, আহত ১৫

আক্কেলপুর প্রতিনিধি: জয়পুরহাটের আক্কেলপুরে সিমেন্ট বোঝায় একটি ট্রাককে সাইট দিতে গিয়ে যাত্রিবাহি একটি বাস নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার পাশের্^ খাদে উল্টে যায়। এতে বাসে থাকা মহিলা ও শিশুসহ ১৫ জন বাসযাত্রি গুরুতর আহত হয়েছে। তবে এখনো কোন নিহতের খবর পাওয়া যায়নি। ঘটনাটি উপজেলার আক্কেলপুর-বগুড়া সড়কের ভিকনী নামক স্থানে ঘটেছে।
প্রত্যক্ষদর্শী, পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে আক্কেলপুর থেকে ছেড়ে আসা বগুড়া গামী দাদা নাতি পরিবহনের একটি বাস (নং বগুড়া-জ-০৪-০০৯৭) আক্কেলপুর-বগুড়া সড়কের ভিকনী নামক স্থানে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি সিমেন্ট বোঝাই ট্রাককে সাইট দিতে গেলে নিয়ন্ত্রন হারিয়ে পাশের একটি খাদে উল্টে পড়ে যায়। স্থানীয়রা আক্কেলপুর ফায়ার সার্ভিসে খবর দিলে তাৎক্ষণাত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা দূর্ঘটনা কবলিত বাসে উদ্ধার কার্যক্রম শুরু করেন।
অনেক যাত্রিকে অক্ষত অবস্থায় উদ্ধার করলেও নারী ও শিশুসহ ১৫ জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।
আহত বাস যাত্রি হামিদা বেগম বলেন, ‘আমি এবং আমার ছেলে বগুড়ায় মেয়ের বাসায় যাওয়ার জন্য বাসে উঠেছিলাম। বসটি ভিকনীতে পৌঁছলে হঠাৎ উল্টে যায়। এতে আমি ও আমার ছেলে মারাত্মকভাবে জখম হয়েছি। বাসটিতে আনুমানিক ২৫ থেকে ৩০ জন যাত্রি ছিল’।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্ব প্রাপ্ত চিকিৎসক জানান, দূর্ঘটনা কবলিত বাস থেকে ১২ জন যাত্রি আহত অস্থায় হাসপাতালে আসে। তাদের মধ্যে একজনের অবস্থা আশংক জনক হওয়াই বগুড়া শজিমেক হাসপাতালে স্থানান্তর করা হয় এবং ৬ জনকে এই হাসপাতালে ভর্তি করানো হয় আর বাঁকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
প্রত্যক্ষদর্শী স্থানীয় সোয়াইব হোসেন বলেন, ‘আমরা মাঠে কাজ করছিলাম। হঠাৎ দেখি রাস্তার উপর থেকে একটি বাস নিয়ন্ত্রন হারিয়ে খাদে যায়। এতে অনেকে আহত হলেও নিহত কাউকে দেখিনি’।
স্থানীয় গোপীনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, ‘খবর পেয়ে সাথে সাথেই ঘটনাস্থলে এসেছি। প্রায় ১৫ জন বাস যাত্রি গুরুতর আহত হয়েছেন। তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন’।
আক্কেলপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার আমির আলী বলেন, ‘সকাল সাড়ে নয়টার দিকে দূর্ঘটনাটি ঘটে। আমরা খবর পেয়ে তাৎক্ষনাত এসে তল্লাসি চালিয়ে স্থানীয় কৃষকদের সহায়তায় ১৫ জনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়। মৃত অবস্থায় এখন পর্যন্ত কাউকে পাওয়া যায়নি, তবে বাসের নিচে কেউ চাপা পড়ে আছে কিনা তা দেখা হচ্ছে। আমাদের উদ্ধার কার্যক্রম অব্যহত আছে’।
আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর সিদ্দীক বলেন, ‘সিমেন্ট বোঝায় একটি ট্রাককে সাইট দিতে গিয়ে এই দূর্ঘটনাটি ঘটে। এ ঘটনায় স্থানীয় ও ফায়ার সার্ভিস সদস্যরা উদ্ধার কার্যক্রম চালাচ্ছেন। এখনো পর্যন্ত নিহত কাউকে পাওয়া যায়নি’।


প্রকাশিত: আগস্ট ৪, ২০২৩ | সময়: ৬:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর