সর্বশেষ সংবাদ :

একুশে ফেব্রুয়ারি বাঙালি জাতিসত্ত্বার শেকড়ের অনুপ্রেরণার দিন : রামেবি উপাচার্য 

স্টাফ রিপোর্টার :

আজ ২১ ফেব্রুয়ারি রাত ১২.০১ মিনিটে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে রাজশাহী মেডিকেল কলেজ শহীদ মিনারে ভাষা আন্দোলনে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন রামেবির উপাচার্য অধ্যাপক ডা. এ জেড এম মোস্তাক হোসেন।

প্রভাতেফেরী – সানশাইন

 

 

সকালে সূর্যদয়ের সাথে সাথে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলসহ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ভাষা আন্দোলনে শহীদদের স্মরনে বিশেষ মোনাজাত করা হয় । সকাল ৮ টায় রামেবির কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের অংশ গ্রহণে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উপলক্ষে প্রভাতফেরি অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান রামেবি উপাচার্য ও অন্যান্য কর্মকর্তা – সানশাইন

 

 

 

এর পর প্রভাতফেরি শেষে সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য অধ্যাপক ডা. এ জেড এম মোস্তাক হোসেন বলেন, ১৯৫২ সালের একুশে ফেব্রুয়ারি পৃথিবীর ইতিহাসে মাতৃভাষার জন্য রাজপথে বুকের রক্ত ঢেলে দেয়ার প্রথম নজির এটি। রক্তের বিনিময়ে শৃঙ্খলযুক্ত হয়েছিল বর্ণমালা ও মায়ের ভাষা, এর মাধ্যমে বাঙালি জাতিসত্তা বিকাশের যে, সংগ্রামের সূচনা হয়েছিল তা মুক্তিযুদ্ধের গৌরবময় পথ বেয়ে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের মধ্য দিয়ে চূড়ান্ত পরিণতি লাভ করে। একুশে ফেব্রুয়ারি বাঙালি জাতিসত্তার শেকড়ের অনুপ্রেরণার দিন। এই দিনটি ঐতিহ্যের পরিচয়কে দৃঢ় করেছে। বাংলা ভাষার রাষ্ট্র হিসেবে বাংলাদেশ বিশ্বের দরবারে সম্মানের আসন লাভ করেছে।

 

 

 

এ সময় উপস্থিত ছিলেন রামেবির রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহা. আনোয়ারুল কাদের, রামেবির পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ইঞ্জিনিয়ার মো: সিরাজুম মুনির, পরিচালক (অর্থ ও হিসাব) ডা. মো: জাকির হোসেন খোন্দকার, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ডা. মো. আনোয়ার হাবিব, কলেজ পরিদর্শক অধ্যাপক ডা. মোহাম্মদ মোসাদ্দেক হোসেন, উপ- পরীক্ষা নিয়ন্ত্রক ডা. মো: সারওয়ার জাহান, উপ- কলেজ পরিদর্শক ডা. মোহাম্মদ মেহেরওয়ার হোসেন, উপ-পরিচালক (অর্থ ও হিসাব) মো. আখতার হোসেন, উপ-পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) এস. এম. ওবায়দুল ইসলাম, সহকারী রেজিস্ট্রার মো: রাসেদুল ইসলাম, উপাচার্যের একান্ত সচবি মো: ইসমাঈল হোসেন, সেকশন অফিসার তানভির আহমেদ, সেকশন অফিসার মো: শাহারিয়ার ইসলাম, সহকারী প্রোগ্রামার ফারজানা ফাইজাসহ রামেবির সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

সানশাইন / শামি


প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৩ | সময়: ১২:৫৮ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর