আদালত চত্বরে বিচারকের গাড়ি লক্ষ্য করে অস্ত্রধারী যুবকের হামলা

স্টাফ রিপোর্টার: রাজশাহীর আদালত চত্বরে বিচারককে উদ্দেশ্য করে গাড়িতে আঘাত করার ঘটনা ঘটেছে। সোমবার দুপুর ১২টার দিকে আদালতের মেইন ফটোকে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষ দর্শীরা জানান, দুপুর ১২ টার সময় কোর্ট চত্বরে সন্ত্রাস বিরোধী অপরাধ দমন ট্রাইব্যুন্যাল এর বিচারক মোঃ এনায়েত কবির সরকার গাড়িযোগে কোর্টের ভিতরে প্রবেশ করার সময় বিচারকের গাড়ির লুকিং গ্লাসের সাথে হৃদয় নামের তরুনের ধাক্কা লাগার অযুহাতে গাড়ির পিছনে সজোরে আঘাত করে। গাড়িটি দাড়িয়ে গেলে হৃদয় গাড়ির সামনে এসে ড্রাইভা কে মারতে আসে।
এ সময় বিচারকের দেহরক্ষি ও উপস্থিত জনতা হৃদয়কে আটক করে এবং হৃদয়ের কাঁধ ব্যাগ থেকে ১টি ধারালো হাসুয়া উদ্ধার করে। আটককৃত হৃদয় রাজশাহী মহানগরীর হড়গ্রাম মুন্সিপাড়া এলাকার মোঃ মোসাদ্দেক হোসেনের ছেলে। প্রাথমিক জিজ্ঞায় হৃদয় জানায় সে একটি সংঘবদ্ধ চক্রের সদস্য। কাশিয়াডাংগা থানাসহ মহানগরীর বিভিন্ন থানায় একাধিক মামলা আছে। বিরোধি পক্ষের সাক্ষীকে মারধরের পরিকল্পনা নিয়ে কোর্টে এসেছে। তার অন্য সঙ্গীরা হলো একই এলাকার মোঃ আরিফুল (৩৮), মোঃ রমজান আলী(২৩)। হৃদয় আটকের পর তারা ঘটনাস্থল থেকে সটকে পড়ে।
এ ব্যাপারে ড্রাইভার মোঃ গোলাম রাব্বাতুল আলম এর সাথে কথা বলে জানা যায় ইচ্ছাকৃতভাবেই ওই ছেলেটি স্যারে গাড়িতে আঘাত করেছে। আমি ও স্যারের দেহরক্ষি তার সাথে কথা বলতে গেলে তার কাঁধ ব্যাগের হাসুয়ার ডাট দেখতে পাই। তখন বডিগার্ড মাফিউল হক তার ব্যাগ হতে হাসুয়াটা বের করেন এ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করলে নিজেকে আরআরএফ রাজশাহীর ম্যাচে বাবুর্চির দাবী করে। পরবর্তিতে পুলিশের সোর্স দাবী করে।
এ ব্যাপারে রাজপাড়া থানার এসআই কাজল কুমার নন্দী বলে, অভিযুক্ত হৃদয়ের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী অপরাধ দমন আইন অনুযায়ী থানায় মামলা রুজু করা হয়েছে। তার সহযোগিদেরও ধরার ব্যাপারে অনুসন্ধান চলছে।


প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৪ | সময়: ৬:৩৫ পূর্বাহ্ণ | সুমন শেখ