সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে দুই নির্মাণ শ্রমিককে পিটিয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন, বিচার দাবি

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে দুই নির্মাণ শ্রমিককে পিটিয়ে হত্যার প্রতিবাদে ও অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের ব্যানারে রবিবার বেলা সাড়ে ১০টার দিকে নগরীর গণকপাড়া এলাকায় এই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সভা থেকে বক্তারা, রাজশাহী সপুরা বিসিক এলাকায় মডার্ণ ফুড ইন্ডাস্ট্রির মালিক আব্দুল্লাহ ও তার শ্বশুর সুমনসহ দুই সহযোগির দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানান। মানববন্ধন কর্মসূচি থেকে ইমারত নির্মাণ শ্রমিকরা বলেন, শুধু সন্দেহের বসে তাদের দুই সহকর্মী নির্মাণ শ্রমিক আতাউর রহমান ও রাকিবুল ইসলাম রাজকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়। তাদের ধরে নিয়ে গিয়ে বাড়িতে আটকে রেখে পাশবিক নির্যাতন করা হয়। নির্যাতনের কারনে তাদের মৃত্যু হয়।
ঘটনর পর পরই অভিযুক্তদের গ্রেফতারে পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ইমারত নির্মাণ শ্রমিকরা অবিলম্বে হত্যাকারীদের বিচার দাবি করেন। এসময় ইনসাবের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ ছাড়াও নিহত দুই ইমারত শ্রমিকের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, গত বৃহস্পতিবার চারলাখ টাকা চুরির সন্দেহে রাজশাহীতে দুই নির্মাণ শ্রমিককে বাড়িতে ধরে নিয়ে গিয়ে পাশবিক নির্যাতন চালায় রাজশাহী নগরীর মডার্ণ ফুড ইন্ডাস্ট্রির মালিক আব্দুল্লাহ ও তার শ্বশুর সুমনসহ দুই সহযোগিরা। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত চারজনকেই গ্রেফতার করে। হত্যার অভিযোগে নগরীর বোয়ালিয়া থানায় চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০/১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৩ | সময়: ৬:১৯ পূর্বাহ্ণ | সুমন শেখ