রাসিক নির্বাচনে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থীর ইশতেহার ঘোষণা

স্টাফ রিপোর্টার

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী মুরশিদ আলম তার নির্বাচনি ইশতেহার ঘোষণা করেছেন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় মহানগরীর একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলন করে তিনি ২৯ দফা ইশতেহার ঘোষণা করেন।

 

 

এতে মুরশিদ আলম বলেছেন, তিনি নির্বাচিত হলে নগর ভবন থাকবে দুর্নীতিমুক্ত। মানবিক কারণে পায়েচালিত রিকশা-ভ্যানের লাইসেন্স ফি মওকুফ করা হবে। ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশার লাইসেন্স ফি অর্ধেক করা হবে। হোল্ডিং ট্যাক্স কমিয়ে দেওয়া হবে ৩০ শতাংশ। শহরের আয়তন বর্ধিত হলে নতুন এলাকার হোল্ডিং ট্যাক্স ৫ বছর মওকুফ থাকবে।

তার ইশতেহারে আরও রয়েছে- সিটি করপোরেশনে স্বচ্ছতা আনা, জবাবদিহিতা নিশ্চিত করা, দূষণ নিয়ন্ত্রণ করা, পানির সমস্যার সমাধান, পদ্মা নদীর রক্ষণাবেক্ষণ, শব্দ দূষণ নিয়ন্ত্রণ, খাদ্যে ভেজাল নিয়ন্ত্রণ, পরিকল্পিত শহর গড়ে তোলা, শিক্ষার হার বাড়ানো, নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করা, ওয়ার্ডভিত্তিক পঞ্চবার্ষিকী পরিকল্পনা প্রণয়ন, মাদক নিয়ন্ত্রণসহ নানান কিছু। সংবাদ সম্মেলনে মুরশিদ আলম বলেন, ভোট একটি আমানত।

এটাকে যথেচ্ছা প্রয়োগ করা আমানতের খেয়ানত। কাউকে ভোট দেওয়া কোনো আবেগ বা দলীয় বিষয় না, এটি একটি নৈতিক বিষয়। যার দ্বারা আমানতের খেয়ানত হবে না, তাকে ভোট দেওয়া ইসলামী শরীয়তের দৃষ্টিকোণ থেকে আবশ্যক। রাজশাহীর জন্য যা কিছু ভালো হবে, সেগুলো চিন্তায় নিয়ে তিনি এ ইশতেহার দিলেন। সংবাদ সম্মেলনে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য আশরাফ আলী আকনসহ দলটির স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

সানশাইন / শামি

 

 


প্রকাশিত: জুন ৮, ২০২৩ | সময়: ৯:৩৯ অপরাহ্ণ | Daily Sunshine