বাগমারায় এমপি এনামুলকে প্রতিহতের ঘোষণা

স্টাফ রিপোর্টার, বাগমারা: বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী-৪ বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হককে জামায়াত বিএনপির প্রেতাত্মা ও হাইব্রীড আ’লীগের জনক আখ্যায়িত করে তাকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন না দেওয়ার জন্য আওয়ামী লীগের কেন্দ্রেীয় নেতাদের প্রতি আহবান জানিয়েছেন দলটির একাংশের নেতারা।
বক্তারা বলেন, এনামুল হক এমপি হওয়ার পর থেকে তৃণমূল নেতাকর্মীদের কোনঠাসা করে রেখেছেন। তাদের সকল সুযোগ সুবিধা থেকেও বঞ্চিত করে রাখা হয়েছে।
বৃহস্পতিবার রাজশাহী জেলা ও বাগমারা উপজেলা তৃণমূল আওয়ামী লীগের ব্যানারে উপজেলা গোয়ালকান্দি মাদ্রাসা মাঠে এ সমাবেশের আয়োজন করা হয়। নেতা কর্মীরা বলেন, এটি শোক সভা হিসাবে প্রচার করা হলেও এটি সাংসদ এনামুলের দুর্নীতি নিয়োগ বানিজ্য ও নারী নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ। এর আগে ২৬ আগস্ট একই স্থানে সংসদ এনামুল শোক সভার আয়োজন করেছিলেন। ওই সভায় এনামুল স্থানীয় ইউপি চেয়ারম্যান আলমগীর সরকারকে কটাক্ষ করে বক্তব্য দিয়েছিলেন। এর প্রতিবাদে বৃহস্পতিবার এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।
সভায় বিপুল সংখ্যক নেতা কর্মী যোগ দেন। সভা শেষে তাদের মাঝে (বিরিয়ানী) খাবার বিতরণ করা হয়। সভায় বাগমারা আসন থেকে মনোনয়ন প্রত্যাশি ৫ জন প্রার্থী উপস্থিত ছিলেন।
তারা হলেন, আ’লীগের কেন্দ্রীয় শিক্ষা ও মানব সম্পদ উপকমিটির সদস্য পিএম সফিকুল ইসলাম, জেলা আ’লীগের সহসভাপতি জাকিরুল ইসলাম সান্টু, তাহেরপুর পৌর মেয়র ও পৌর আ’লীগের সম্পাদক অধ্যক্ষ আবুল কালাম আজাদ, জেলা আ’লীগের সহসভাপতি অ্যাড ইব্রাহীম হোসেন ও বাগমারা উপজেলা আ’লীগের সাবেক সভাপতি আব্দুস সোবহান চৌধুরী। সভায় সভাপতিত্বে করেন গোয়ালকান্দি ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন সরকার।
দুপুরের পর থেকে সভাবেশ স্থল কানায় কানায় পূর্ণ হয়ে যায়। এ সময় তাহেরপুর থেকে একটি বিশাল মিছিল সহকারে দলীয় নেতা কর্মীদের সাথে নিয়ে সমাবেশ স্থলে যোগদেন তাহেরপুর পৌর মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ ও পৌর আ’লীগের সভাপতি আবু বাক্কার রহমান মুনছুর মৃধা।
সভায় অভিযোগ করা হয় তিনি এনামুল টানা তিনবার এমপি থাকায় বাগমারা আ’লীগকে তছনছ করে ফেলেছেন। তিনি রাজাকারকে টাকার বিনিময়ে মুক্তিযোদ্ধা বানিয়েছেন। জামায়াতের বড় বড় নেতাকে টাকার বিনিময়ে প্রতিষ্ঠানের সভাপতি ও অধ্যক্ষ পদে নিয়োগ দিয়েছেন। এভাবে তিনি প্রকৃত আ’লীগ ও ত্যাগি নেতা কর্মীদের বঞ্চিত করে নিজের আখের গুছিয়েছেন। সমাবেশে আরো বক্তব্য রাখেন জেলা আ’লীগের শ্রম বিষিয়ক সম্পাদক প্রভাষক মাহাবুবুর রহমান ও উপজেলা আ’লীগের সাবেক সভাপতি আব্দুস সোবহান চৌধুরী, শ্রীপুর ইউপি চেয়ারম্যান মকবুল হোসেন মৃধা।
মনোনয়ন প্রত্যাশী তাহেরপুর পৌর মেয়র আবুল কালাম আজাদ বলেন, কোন আ’লীগ নেতা কর্মীদের দেখতে পারেন না। আ’লীগ নেতাকর্মীদের উন্নতি হলে তার গা জ্বলে। তিনি হিংসায় ফেটে পড়েন। এই দুর্নীতিবাজ এমপিকে বাগমারাবাসী আর দেখতে চায় না। তারা পরিবর্তন চায়।
সভাপতির বক্তব্যে ইউপি চেয়ারম্যান আলমগীর সরকার উপজেলা আ’লীগের সম্পাদক গোলাম সারোয়ার আবুলকে কটাক্ষ করে বলেন, ট্যাকা আবুল আমার দাড়ি টুপি নিয়ে সমালোচনা করে। তাকে নাস্তিক ও কাফির অখ্যায়িত করে তিনি আরো বলেন, এমপির দালালী কম করে করো। পালাবার রাস্তা পাবে না। এ সময় আবুলকে গোয়ালকান্দিতে অবাঞ্চিত ঘোষণা করেন ইউপি চেয়ারম্যান।


প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৩ | সময়: ৫:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর