বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন কপাল পুড়লো রহমতের

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে পুড়ে গেছে একটি ছোট বাড়ির সর্বস্ব। একে প্রায় সাত লাখ টাকার মালামাল পুড়ে গেছে। রবিবার দিবাগত রাত শেষে ফজরের নামাজের সময়ে উপজেলার হুজুরীপাড়া ইউনিয়নের রাধানগর বেজোড়া গ্রামে সজীব আহমেদ রহমতের বাড়িতে এ ঘটনা ঘটে।
খবর পেয়ে সোমবার সকালে নওহাটা ফায়ার সার্ভিসেস বাহিনী ও কর্ণহার থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। সমাজসেক যুবলীগ নেতা ইকবাল আহমেদ ও ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
জানা গেছে, উপজেলার রাধানগর বেজোড়া গ্রামের আব্দুল রশিদের ছেলে সজীব আহমেদ রহমত। একটি ঘর সর্বস্বই তার বাড়ি। স্ত্রীকে নিয়ে সেই ঘরেই রহমতের বসবাস ও স্বপ্নের ঠিকানা। সোমবার ফজরের নামাজের সময়ে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনে পুড়ে ছাই হয়েছে তার তিলে তিলে গড়া সাজানো ঘরটি। পুড়ে গেছে- ফ্রিজ, সেলাই মেশিন, গ্যাসের চুলা ও সিলিন্ডার, এলইডি টিভি, বাক্স, ওয়ারড্রোপ, বিছানা, আসবাবপত্র, হাড়ি-পাতিল, থানা বাসুন, টিন, কাঠ, দরজা-জানালা, গচ্ছিত টাকাসহ যাবতীয় মালামাল। এমনকি পরণের কাপড় পর্যন্ত।
এ ঘটনার সময়ে সজীব আহমেদ রহমত পাশের মসজিদে ফজরের নামাজ পড়তে যান। আর দুইদিন আগে রহমতের স্ত্রী তার বাবার বাড়িতে বেড়াতে যান। নামাজ শেষে রহমত এসে দেখে চোখের সামনে পুড়ে যাচ্ছে তার স্বপ্নের ঠিকানা। এক প্রতিবেশী বলেন, ‘প্রথমে আমরা মনে করেছি রহমতও পুড়ে মারা গেছে। রহমত নামাজে এবং তার স্ত্রী বাবার বাড়িতে থাকায় তারা প্রাণে বেঁচেছে। তবে তাদের খাওয়া, থাকা ও পরার মত কিছুই নেই। সবই পুড়ে গেছে’। প্রতিবেশীরা বলেন, রহমত গরীব হলেও সৌখিন। প্রতিবেশী ও রহমত বলেন, সব কিছু মিলিয়ে সাত লাখ টাকার মত ক্ষতি হয়েছে।


প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩ | সময়: ৬:৪৬ পূর্বাহ্ণ | সুমন শেখ