বিশ্বজুড়ে ফেসবুক বিপর্যয়

সানশাইন ডেস্ক: বিশ্বজুড়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিপর্যয় দেখা দিয়েছে। কারিগরি ত্রুটির কারণে ফেসবুক ব্যবহারকারীরা স্বয়ংক্রিয়ভাবে তাদের অ্যাকাউন্ট থেকে লগআউট হয়ে গেছেন। ফেসবুকের ম্যাসেঞ্জার, স্মার্টফোন ও ট্যাব অ্যাপ এবং ওয়েবসাইটে এই সমস্যায় পড়তে হচ্ছে ব্যবহারকারীদের।
ডাউন ডিটেক্টর ওয়েবসাইট জানিয়েছে, বাংলাদেশ সময় সাড়ে ৯টা (ইস্টার্ন টাইম সাড়ে ১০ টা) থেকে শুরু করে মাত্র ৩০ মিনিটে ৪৪ হাজারের বেশি ব্যবহারকারী ফেসবুকে লগিন করা নিয়ে সমস্যার কথা জানিয়েছেন। তাৎক্ষণিকভাবে ফেসবুকের এই সমস্যার কারণ জানা যায়নি। অনেকে জানিয়েছেন, পুনরায় লগিন করার চেষ্টা করলে ফেসবুক তাদের পাসওয়ার্ড সঠিক নয় বলে জানাচ্ছে। কেউ কেউ পাসওয়ার্ড পরিবর্তন করলেও একই বার্তা পাচ্ছেন।
মেটার মালিকানাধীন ইনস্টাগ্রামেও সার্চ ও অন্যান্য বিষয়ে সমস্যার কথা জানাচ্ছেন ব্যবহারকারীরা। সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ অনেকে ফেসবুক অ্যাকাউন্ট নিয়ে হতাশার কথা ব্যক্ত করছেন। ফেসবুক বা ইনস্টাগ্রামের পক্ষ থেকে এই সমস্যার বিষয়ে কোনও বক্তব্য পাওয়া যায়নি। এই বিপর্যয়ে ফেসবুককেন্দ্রিক ব্যবসায় জড়িতদের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। মার্কেটিংসহ বৈশ্বিক যোগাযোগব্যবস্থায় ফেসবুকের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।


প্রকাশিত: মার্চ ৬, ২০২৪ | সময়: ৫:২৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর