সর্বশেষ সংবাদ :

রুয়েটে আর্ন্তজাতিক কনফারেন্স শুরু

স্টাফ রিপোর্টার : মঙ্গলবার রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(রুয়েট)-এর যন্ত্রকৌশল অনুষদের আয়োজনে তিন দিনব্যাপী ৫ম “মেকানিক্যাল, ইন্ডাষ্ট্রিয়াল এন্ড ম্যাটেরিয়ালস ইঞ্জিনিয়ারিং” বিষয়ক আর্ন্তজাতিক কনফারেন্স শুরু হয়েছে।
সকাল সাড়ে ৯ টায় রুয়েট কেন্দ্রীয় অডিটোরিয়ামে এই কনফারেন্সের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের অন্যতম সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর হোসেন। এতে বিভিন্ন দেশের প্রায় তিনশ’ গবেষক, শিক্ষক, প্রকৌশলী ও প্রযুক্তিবিদ অংশ নিচ্ছেন। কনফারেন্সে ৯২টি টেকনিক্যাল পেপার ও ১২ টি কিনোট পেপার উপস্থাপন করা হবে এবং সেরা ৭টি পেপারকে পুরস্কৃত করা হবে।
এতে যন্ত্রকৌশল অনুষদের ডীন ও কনফারেন্স আয়োজক কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের অন্যতম সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর হোসেন। আরোও বক্তৃতা করেন কনফারেন্সের প্রধান পৃষ্ঠপোষক ও রুয়েট ভাইস-চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, কনফারেন্সের পৃষ্ঠপোষক ও যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহা. রফিকুল আলম বেগ, বিশেষ অতিথি হিসেবে আমেরিকার উইচিটা স্ট্রেট ইউনির্ভাসিটির অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বক্তব্য রাখেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন কনফারেন্স আয়োজক কমিটির সেক্রেটারী ও সিএফপিই বিভাগীয় প্রধান ড. মোহাম্মদ নূরুর রহমান। কনফারেন্সে আরোও উপস্থিত ছিলেন রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. সেলিম হোসেন সহ বিভিন্ন অনুষদের ডীন, দপ্তর, বিভাগ, শাখা প্রধানবৃন্দ, শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ প্রমুখ।


প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২২ | সময়: ৬:৩৬ পূর্বাহ্ণ | সুমন শেখ