শিবগঞ্জে টাকা আত্মসাতের অভিযোগে পাঁচজন আটক 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিবেদক

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় প্রতারণা করে গ্রাহকের ৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগে এক এনজিওর মালিক, এরিয়া ম্যানেজার ও ব্রাঞ্চ ম্যানেজারসহ ৫ জনকে আটক করেছে র‌্যাব। এ সময় ১ হাজার ৫৪০টি পাশ বই ও ৭৫টি ব্লাংক চেক জব্দ করা হয়। বুধবার রাতে শিবগঞ্জের টিকরী বাজারস্থ সূচনা সমাজ উন্নয়ন সংস্থার অফিস থেকে তাদের আটক করা হয়।
র‌্যাবের হাতে ধরা পড়া ব্যক্তিরা হলেন; শিবগঞ্জের কালীচক এলাকার লাইসেন আলীর ছেলে অলিউর রহমান (৪০), গঙ্গারামপুরের শাহিদুর রহমানের ছেলে ফরহাদ হোসেন (২৮), কান্তীনগর এলাকার উজাল সাহা’র ছেলে শাহজাহান আলী (২৬) ও তার ভাই সেবারুল রহমান (২৫), দড়িচক গ্রামের মতিউর রহমানের ছেলে সাকিবুল হাসান (২৮)।

 

 

গণমাধ্যমকে পাঠানো র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়; আটককৃতরা দীর্ঘদিন ধরে প্রতারণা করে গ্রামের সহজ সরল মানুষের টাকা গ্রহণ করে অধিক মুনাফা দেয়ার লোভ দেখিয়ে সূচনা সমাজ উন্নয়ন সংস্থার নামে একটি ভূয়া এনজিও প্রতিষ্ঠা করে। ওই এনজিওতে বিভিন্ন গ্রাহককে অধিক মুনাফার লোভ দেখিয়ে অসহায় লোকদের টাকা বিনিয়োগ এবং টাকা ঋণ নেয়ার উৎসাহ দেয়। পরে গ্রাহকরা ওই এনজিওতে টাকা জমা রাখেলে, তারা ৬ কোটি টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যায়।

 

ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভূক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে র‌্যাব চাঁপাইনবাগঞ্জের গোয়েন্দা দল দীর্ঘদিন ধরে তদন্ত শুরু করে। তদন্তের এক পর্যায়ে সূচনা সমাজ উন্নয়ন সংস্থা এর মালিক, মূলহোতা, এরিয়া ম্যানেজারসহ প্রতারক চক্রের ৫ জন সক্রিয় সদস্যকে রাতে আটক করা হয়। এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি মামলা করা হয়েছে।

সানশাইন/ শামি

 


প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২ | সময়: ১০:৩৪ অপরাহ্ণ | Daily Sunshine