সর্বশেষ সংবাদ :

শিতলাইয়ে মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেলো দুই ট্রেন

উত্তরা প্রতিনিধিঃ

রাজশাহীতে মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেলো দুটি ট্রেন! রাজশাহী-রহনপুর রুটের সিতলাই রেলওয়ে স্টেশনের অদূরে সোমবার সকাল পৌনে ১০টার দিকে এ ঘটনা ঘটে। একই লাইনে দুটি ট্রেনে সামনা সামনি চলে আসলেও গতি কম থাকায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পান যাত্রীরা।

রাজশাহীর সিতলাই রেলওয়ে স্টেশনের মাস্টার আব্দুল মতিন জানান, সকাল পৌনে ১০টার দিকে ঈশ্বরদী থেকে ছেড়ে আসা রহনপুরগামী কমিউটার এক্সপ্রেস ট্রেনটি এক নম্বর লাইন ধরে স্টেশনে ঢুকছিল। ওই সময় একই লাইনে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলওয়ে স্টেশন থেকে থেকে ছেড়ে আসা খুলনাগামী মেইল ট্রেন মহানন্দা এক্সপ্রেস ঢুকে পড়ে। তবে ওই সময় দুটি ট্রেনেরই গতি কম ছিল। পরে ট্রেন দুইটি পিছু হটে। এরপর ২ নম্বর লাইন দিয়ে কমিউটার এক্সপ্রেস ট্রেনটি নিরপদে ওই লাইন থেকে বেরিয়ে যায়।

পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার জানান, ঘটনাটি খুবই অনাকাঙ্ক্ষিত। কারণ সিতলাই রেলওয়ে স্টেশনে ট্রেন খুবই কম যায়। প্ল্যাটফর্ম লাইনটা সাধারণত সব সময় নিরাপদ রাখা হয়। আউট সাইড করে আরেকটি ট্রেন ঢোকানো হয়। ওইটিতে একটি ট্রেন প্ল্যাটফর্ম লাইনে থাকার পরও আরেকটি ট্রেন সামান্য ঢুকে পড়েছিল। তবে কোনো বড় ধরনের ঘটনা ঘটেনি। একটি ট্রেন পিছনে এনে অন্যটি আউট সাইড দিয়ে বের করে দেওয়া হয়েছে।

তবে এই ঘটনায় ট্রেনচালক সিগন্যাল অমান্য করেছিলেন, নাকি স্টেশন মাস্টারের গাফিলতি ছিল তা খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান- পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক।


প্রকাশিত: আগস্ট ১, ২০২২ | সময়: ৯:৫৯ অপরাহ্ণ | Daily Sunshine