নগরীতে শীতার্তদের মাঝে বিভাগীয় কমিশনারের কম্বল বিতরণ

স্টাফ রিপোর্টার: রাজশাহীতেও কয়েকদিন থেকেই মৃদু শৈত্যপ্রবাহ বইছে। গতকাল রাতের আধারে কম্বল নিয়ে শীতার্ত অসহায় মানুষের কাছে যান বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ্ এনডিসি। শুধু বিতরণ নয়, বিভাগীয় কমিশনার রেলস্টেশনসহ নগরজুরে শীতে কষ্ট পাওয়া দরিদ্র মানুষের গায়ে নিজ হাতে কম্বল জড়িয়ে দেন এবং তাদের খোঁজ-খবর নেন। এদিন তিন শতাধিক শীতার্ত দরিদ্র ও অসহায়দের মাঝে কম্বল বিতরণ করা হয়।
বুধবার দিবাগত রাত সাড়ে ৮টা থেকে মধ্য রাত পর্যন্ত নগরীর রেলস্টেশন ও বাসষ্ট্যান্ডসহ বিভিন্ন এলাকায় অসহায় ও দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ করেন তিনি। এসময় বিভাগীয় কমিশনারের সাথে ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) এ,এন,এম, মঈনুল ইসলাম, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল। এছাড়াও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক সহ বিভাগীয় ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ্ এনডিসি সাংবাদিকদের বলেন, চলতি শীত মৌসুমে রাজশাহী জেলার সকল উপজেলা ও ইউনিয়নে ৪৬০টি করে কম্বল বিতরণ করা হয়েছে। আরো প্রায় সমপরিমাণ কম্বল বিতরণ কার্যক্রম চলছে।
বিভাগীয় কমিশনার আরও বলেন, এই শীতে আমাদের সবাইকে করোনা ভাইরাস সম্পর্কে সতর্ক থাকতে হবে এবং করোনা প্রকোপ যেন না বাড়ে সেজন্য ডাক্তারের পরামর্শ মেনে চলা ও ঘরের বাইরে আসলে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। কেউ শীতবস্ত্রের কারণে ঠান্ডায় থাকুক এটা মাননীয় প্রধানমন্ত্রী চায় না।
এসময় জেলা প্রশাসক বলেন, রাজশাহীতে শীতের তীব্রতা বেড়ে চলছে। তীব্র শীতে কাহিল হয়ে পড়েছেন ছিন্নমূল হতদরিদ্ররা। এ শীতে তাদের ভীষণ কষ্ট! যা স্বচক্ষে দেখতে পেলাম। একটা কম্বলের আশায় তারা এখানে সেখানে ছুটে বেড়াচ্ছে। মূলত রাতের অন্ধকারে ছিন্নমূল মানুষের দেখা পাওয়া যায়। তাই প্রধানমন্ত্রীর দেওয়া কম্বল নিয়ে বিভাগীয় কমিশনার মহোদয়ের পক্ষ থেকে প্রকৃত দুস্থ শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে কম্বল বিতরণ অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২ | সময়: ৭:১২ পূর্বাহ্ণ | সুমন শেখ