সর্বশেষ সংবাদ :

রবীন্দ্রনাথ বাঙালিকে আলোর পথ দেখিয়েছেন : পরিকল্পনা প্রতিমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি: পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার বলেন, রবীন্দ্রনাথ ঠাকুর দর্শন সমাজের বৈষম্য ও কুসংষ্কার দূর করে বাঙ্গালীকে আলোর পথ দেখায়। বুধবার বিকেলে নওগাঁর পতিসর রবীন্দ্র কাচারিবাড়ীতে রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্মবার্ষিকীর উদ্বোধন শেষে সাংবাদিকদের এই কথা বলেন।
পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, রবীন্দ্রনাথ ঠাকুরের মূল পরিচয় স্বনির্ভর দেশ গড়বার কারিগর নয়, তার পরিচয় তিনি একজন কবি। রবীন্দ্রনাথের কবিতা, সাহিত্য দিয়ে সকলের মনের অন্ধকার দুর করে আলো জ্বালানোর চেষ্টা করেছেন। সেই আলোয় আমরা আলোকিত হবো।
পরে দেবেন্দ্র মঞ্চে আলোচনা সভা, সাহিত্য পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও নওগাঁ জেলা প্রশাসনের এসব কর্মসূচির আয়োজন করেন।
আলোচনা সভায় ‘সোনার বাংলার স্বপ্ন ও বাস্তবতা এবং রবীন্দ্রনাথ থেকে বঙ্গবন্ধু’ প্রতিপাদ্য বিষয় নিয়ে স্মারক আলোচনা করেন নওগাঁ সরকারি কলেজের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক এস এম মোজাফফর হোসেন।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক সোহেল রানার সভাপতিত্বে স্থানীয় সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী, ব্রহানী সুলতান মামুদ গামা, ওমর ফারুক সুমন, নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার ফৌজিয়া হাবিব খান বক্তব্য রাখেন।
এদিকে কবিগুরুর জন্মবার্ষিকী উপলক্ষে সেখানে কবির ভক্ত ও অনুরাগী ঢল নামে।


প্রকাশিত: মে ৯, ২০২৪ | সময়: ৫:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ