সর্বশেষ সংবাদ :

বাগমারায় ভাইস চেয়ারম্যান পদে লড়বেন কোহিনুর

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারা: এরই মধ্যে ঘোষণা করা হয়েছে রাজশাহীর বাগমারায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল। নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকে শুরু হয়েছে সম্ভাব্য প্রার্থীদের আনাগোনা। বাগমারা উপজেলা পরিষদে এবার মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশ গ্রহন করবেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের কার্যকারি কমিটির সদস্য ও হাটগাঙ্গোপাড়া হাইস্কুলের সহকারি শিক্ষন কোহিনুর বানু।
শ^শুর ও স্বামীর হাত ধরেই রাজনীতির হাতে খড়ি। কোহিনুর বানুর শ^শুর বাগমারার কৃতি সন্তান জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির সাবেক সভাপতি অ্যাড ইব্রাহীম হোসেন ও স্বামী শুভডাঙ্গা ইউপি আওয়ামী লীগের সহসভাপতি ও গাঙ্গোপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলামের অনুপ্রেরনা ও বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতিতে আগমন করেন।
শুরুতে মহিলাদের সংঘঠিত করার কাজ শুরু করেন কোহিনুর বানু। এভাবে মহিলাদের সংঘটিত করার মাঝে শুরুতেই তিনি ২০০৬ ইউনিয়ন মহিলা লীগের সভাপতির পদ অলংকিত করেন। তাকে আর থেমে থাকতে হয়না। মানুষের জন্য কাজ করে শান্তি খুঁজে পান কোহিনুর বানু। তিনি তরতর করে এগিয়ে যেতে থাকেন। এরপর ২০১২ সালে উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন এবং একই ধারাবাহিকতায় ২০২১ সালে ভালো কাজের মূল্যায়ন হিসাবে তাকে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি হিসাবে নির্বাচিত করা হয়।
কোহিনুর বানু আওয়ামী লীগের একজন একনিষ্ঠ নিবেদিত ও বিশ^স্থ কর্মী হিসাবে পরিচিতি পেয়েছেন। তাই তিনি বর্তমান সাংসদ নৌকার কান্ডারী অধ্যক্ষ আবুল কালাম আজাদের দক্ষিন হস্ত হিসাবে মহিলা আওয়ামী লীগের দেখভাল করে যাচ্ছেন।
এরই মধ্যে ক্লিন ইমেজের প্রার্থী হিসেবে সবার মাঝে পরিচিতি পেয়েছেন কোহিনুর বানু। দীর্ঘ সময় ধরে তিনি আওয়ামী লীগ সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ড সাধারণ মানুষের নিকট তুলে ধরছেন এবং মহিলাদের সুযোগ সুবিধা ও তাদের সমস্যা নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সহকারি শিক্ষক কোহিনুর বানু বলেন, আমি শ^শুর ও স্বামীর হাত ধরেই রাজনীতিতে প্রবেশ করেছি। চাকরীর পাশাপাশি রাজনীতির মাধ্যমে উপজেলাবাসীর পাশে থেকে কাজ করে যাচ্ছি। মানুষের সেবা করাই আমার প্রধান কাজ। আমার ব্যক্তিগত কোন চাওয়া পাওয়া নেই। মানুষের জন্য বিশেষ করে নারী সমাজের জন্য ভালো কিছু করতে পারলে তাতেই আমার আনন্দ।
তিনি আরো বলেন, নারী সমাজ এখনও অনেক পিছিয়ে। তাদেরকে নামমাত্র পদপদবী দেওয়া হয় । কাজ বা বরাদ্দের বেলাই বৈসম্য করা হয়। আমি মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলে এসব অসংঙ্গতি দূর করার চেষ্টা করব।


প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৪ | সময়: ৬:১৩ পূর্বাহ্ণ | সুমন শেখ