নিয়ামতপুরে বোরো চারা নষ্ট ৩ লাখ টাকা দাবীর অভিযোগ

নিয়ামতপুর প্রতিনিধি : নওগাঁর নিয়ামতপুরে ৩ লক্ষ টাকা দাবী পূরণ না হওয়ায় রোপনকৃত বোরো ধানের চারা নষ্টের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি উপজেলার সদর ইউনিয়নের চৌরা কশবা গ্রামে ঘটে। এ বিষয়ে নিয়ামতপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
থানায় লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের চৌরাকশবা গ্রামের মৃত- আফসার আলীর ছেলে ইছা রহমান নিয়ামতপুর উপজেলার সামড়া মৌজার ৫৯ নম্বর খতিয়ানভুক্ত সম্পত্তির ৩০৪ নম্বর দাগের দেড় বিঘা সম্পত্তি দীর্ঘ ১৯৮৪ সাল থেকে ভোগদখল করে আসছিল। সম্প্রতি উপজেলার সদর ইউনিয়নের নিয়ামতপুর উত্তরবাড়ীর মৃত- তসলিম উদ্দিনের ছেলে আব্দুল মতিন (৩৫), বালিচাঁদ গ্রামের জিল্লুর রহমানের ছেলে চপল (৩৩) ইছা রহমানের নিকট ৩ লক্ষ টাকা চাঁদা দাবী করে। চাঁদা দিতে অস্বীকার করায় গত ২৬ জানুয়ারী শুক্রবার বেলা সাড়ে ১২টায় সবার অগচরে রোপন করা বোরো ধানের চারা পাওয়ার টিলার দিয়ে চাষ করে নষ্ট করে দেয়।
এ বিষয়ে ভুক্তভোগী ইছা রহমান এ প্রতিবেদককে বলেন, আমি দীর্ঘ ৮৪ সাল থেকে এই সম্পত্তি ভোগদখল করে আসছি। কোন কারণ ছাড়ায় আব্দুল মতিন ও চপল আমার নিকট ৩ লক্ষ টাকা দাবী করে। আমি কারণ জানতে চাইলে তারা কোন কিছু না বলে হুমকি প্রদান করে। আমি টাকা দিতে অস্বীকার করায় শুক্রবার ২৬ জানুয়ারী সবাই যখন জুম্মার নামাজে ব্যস্ত তখন এই ভূমি দর্স্যু আব্দুল মতিন ও চপল আমার জমিতে রোপন করা বোরো চারা পাওয়ার টিলার দিয়ে সম্পূর্ন নষ্ট করে দেয়। আমি নিরুপায় হয়ে আইনের আশ্রয় নিয়েছি।
আব্দুল মতিন বলেন, ঐ সম্পত্তি আমার দাদার। কিন্তু ইছা রহমান আমার দাদার ভাই এর কাছ থেকে জমি রেজিষ্টি করে। আমরা জানতে পারলে বিষয়টি নিয়ে ইছা রহমানের বাড়ীতে কাগজপত্র নিয়ে বসি। তখন ইছা মন্ডল জমিটি পুনরায় ক্রয় করা সম্মতি প্রদান করে। দাম দর হয়। বায়না স্বরূপ ৩ লক্ষ টাকা দিতে স্বীকার করে। তার আগে যেন ধান রোপন না করে। কিন্তু তারা বায়নার টাকা প্রদান না করেই ধান রোপন করে। তাই আমরা সেই জমিতে পুনরায় পাওয়ার টিলার দিয়ে চাষ করি।
এ বিষয়ে নিয়ামতপুর থানার অফিসার মাইদুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।


প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৪ | সময়: ৬:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ