তানোরে আ’লীগের দু’গ্রুপের কর্মসূচি বিএনপির মিছিল, লিফলেট বিতরণ

স্টাফ রিপোর্টার, তানোর: স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে আ’লীগের দুই গ্রুপের পৃথক পৃথক কর্মসূচি পালন করেছে।
অপরদিকে তানোর বিএনপির পক্ষ থেকে খালেদা জিয়ার মুক্তি ও এলাকাবাসীর কাছে দোয়া চেয়ে লিফনেট বিতরণসহ জাটিকা মিছিল করেছেন। তবে পুলিশ শক্ত অবস্থানে থাকার কারণে তিন গ্রুপের মধ্যে কোন অপৃতিকর ঘটনা ঘটেনি। বৃহস্পতিবার বিকালে তানোর বাজারে তিন স্থানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
তানোর গোল্ল্াপাড়া বাজারে তানোর পৌর আ’লীগের উদ্দ্যোগে শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। তানোর পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও তানোর পৌর মেয়র ইমরুল হকের সভাপতিত্বে, প্রধান অতিথি ছিলেন, তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমানে রাজশাহী জেলা আওয়ামী লীগের কার্যনিবার্হী কমিটির সদস্য গোলাম রাব্বানী।
বিশেষ অতিথি ছিলেন, তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্ল্াহ আল মামুন, আ’লীগের নেতা পাপুল সরকার, বাচ্চু মন্ডল প্রমুখ।
অপরদিকে তানোর থানা আ’লীগের উদ্দ্যেগে ১৭ আগষ্ট উপলক্ষে মিছিল ও তানোর গোল্ল্াপাড়া বাজার মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আ’লীগের সভাপতি মাইনুল ইসলাম স্বপনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, তানোর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক প্রদীপ সরকার, তানোর থানা যুবলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না প্রমুখ।
এসময় প্রতিটি ইউনিয়নের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। এদিকে হঠাৎ করে তানোর বিএনপি কার্যালয় থেকে খালেদা জিয়ার জন্য দোয়া ও নিঃশর্ত মুক্তির দাবিতে বিএনপির নেতা ও তানোর পৌরসভার সাবেক মেয়র মিজানুর রহমানের নেতৃত্বে তানোর গোল্ল্াপাড়া বাজারে ঝাটিকা মিছিলসহ লিফনেট বিতরণ করা হয়।
তানোর থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম বলেন, আমিসহ তানোর পুলিশ শক্ত অবস্থানে থাকার কারণে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তিন পক্ষের কর্মসূচি শান্তিপূর্ণ ভাবে পালিত হয়েছে।


প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৩ | সময়: ৫:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ