ভোলাহাট মাদ্রাসায় অবৈধ নিয়োগ বাতিলের দাবীতে মানববন্ধন

ভোলাহাট প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার পোল্লাডাঙ্গা ইসলামপুর আলিম মাদ্রাসায় ৫ জনকে অবৈধ ভাবে নিয়োগ দেয়ার অভিযোগ উঠেছে অধ্যক্ষ ও সভাপতির বিরুদ্ধে। তাঁদের বিরুদ্ধে নিয়োগ বাতিলের দাবীতে বৃত্তর পোল্লাডাঙ্গাবাসির আয়োজনে ঘন্টাব্যাপী মানবন্ধনের আয়োজন করা হয়। বুধবার বেলা ১১টার দিকে মাদ্রাসার সামনে মানববন্ধ অনুষ্ঠিত হয়। মানববন্ধনে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের এমপি মুহঃ জিয়াউর রহমান মোবাইলে মানববন্ধনে একাত্ততা ঘোষণা করে বক্তব্য রাখেন। তিনি বলেন, এলাকার স্বার্থে অবৈধ নিয়োগ বাতিল করে বৈধ ভাবে নিয়োগ দেয়ার দাবী জানান।
অন্যান্য বক্তারা বলেন, নিয়োগ বাতিল না করা পর্যন্ত অধ্যক্ষে প্রতিষ্ঠানে প্রবেশ করতে দেয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন। মানুষ যখন নির্বাচনে ও শুক্রবারের নামাজ নিয়ে ব্যস্থ ঠিক এ সময় নিয়োগ কেলেংকারি করেছেন। এদের শাস্তি ও নিয়োগ বাতিলের দাবি করা হয়। অধ্যক্ষ ও সভাপতির পদত্যাগ দাবী করেন। বক্তারা আরো বলেন, যাদের নিয়োগ দেয়া হয়েছে তারা বিতর্কিত ব্যক্তি। নিয়োগ বাতিল না করলে পরবর্তীতে আরো কঠোর আন্দোলন হবে বলে জানান। এখন থেকে অধ্যক্ষ ও সভাপতি পদত্যাগ না করলে প্রতিষ্ঠানে প্রবেশ করতে দেয়া হবে না। এবং অবৈধ নিয়োগ বাতিলের দাবি করেন।
অধ্যক্ষ ও সভাপতি অসৎ উদ্দেশ্যে নিয়োগ দিয়েছেন। শুক্রবারের দিন মানুষ নামাজে প্রবেশ করেছে এ সময় নিয়োগ বাস্তবায়ন প্রক্রিয়া চালায়। অবৈধ নিয়োগ দিয়ে ভন্ড প্রতারক অধ্যক্ষ ও সভাপতি এলাকা ছেড়ে পালিয়ে গেছেন। নিয়োগ বাতিল না করলে অধ্যক্ষকে পদত্যাগ করিয়ে তাঁর পদেও নিয়োগ দেয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চরণ করা হয়। তাঁর অফিসে প্রয়োজনে তালা মারা হবে।
নিয়োগ বাতিল না হওয়া পর্যন্ত লাগাতার আন্দোলন চালিয়ে যাওয়া হবে। স্থানীয় এমপিকেও নিয়োগ বিষয়ে কিছুই জানায়নি। অস্বচ্ছ নিয়োগ প্রক্রিয়াকে ঘৃণা ভরে প্রত্যাখান করেন বক্তারা।
উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল খালেক, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল গাফফার মুকুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াসিন আলী শাহ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল হক, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শরিফুল ইসলাম, দলদলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাচ্চু, দলদলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আরজেদ আলী ভুটু, বীর মুক্তিযোদ্ধা মেশের আলীসহ অন্যরা।


প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৪ | সময়: ৪:৫১ পূর্বাহ্ণ | সুমন শেখ