সর্বশেষ সংবাদ :

যাত্রীকে শ্লীলতাহানি পশ্চিম রেলের টিটিই স্ট্যান্ড রিলিজ

সানশাইন ডেস্ক : যাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে পশ্চিম রেলের ঈশ্বরদী রেলওয়ে পিটিই হেডকোয়ার্টারের ট্রাভেলিং টিকেট এক্সজামিনার (টিটিই) হাসিবুর রহমান হাসিবকে স্ট্যান্ড রিলিজ করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। সম্প্রতি ভুক্তভোগী নারী আন্তঃনগর সুন্দরবন ট্রেনে ঢাকায় যাওয়ার পথে টিটিই হাবিব তাকে শ্লীলতাহানি করেন বলে অভিযোগ উঠে। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে রেলওয়ে কর্তৃপক্ষ আজ শুক্রবার তাকে স্ট্যান্ড রিলিজ করে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, টিটিই হাসিবুর রহমান হাসিব ৭২৫ নম্বর আন্তঃনগর সুন্দরবন ট্রেনে ঢাকা যাওয়ার সময় পথিমধ্যে জনৈক যুবতী নারীর শ্লীলতাহানি করে। ওই নারী খুলনা রেলওয়ে স্টেশন থেকে শীতাতপ নিয়ন্ত্রিত একটি কামড়াতে টিকিট কেটে ঢাকা এয়ারপোর্ট স্টেশনে যাচ্ছিল। ডিউটিরত টিটিই হাসিব তাঁর কাছে টিকিট দেখতে চেয়ে তার শ্লীলতাহানি করে। শ্লীলতাহানি করায় এ যাত্রী হতভম্ব হয়ে পড়ে। এক পর্যায়ে ভুক্তভোগী নারী তাঁর আত্মীয়-স্বজনদের মুঠোফোনে ঘটনাটি জানায়। পরে ট্রেনটি ঢাকায় রেলওয়ে স্টেশনে পৌঁছালে ভুক্তভোগী নারীর স্বজনরা ট্রেনে অভিযুক্ত টিটিইকে খোঁজাখুজি করেও পায়নি। কিছুক্ষণ পরেই ট্রেনটি এয়ারপোর্ট স্টেশন ছেড়ে যায়। ওই সময় ভুক্তভোগী নারীর স্বজনরা টিটিই হাসিবুর রহমান হাসিব এর মুঠোফোন নম্বর করে তাকে ফোন দিলে টিটিই অকথ্য ভাষায় গালাগাল করে।
ওই ট্রেনের কর্তব্যরত গার্ড সেলিম বলেন, ‘প্রায় একবছর ধরে ওই নারীকে টিটিই হাসিব উত্যক্ত করে আসছে বলে শুনেছি। তবে কতটা সত্য কিনা তা বলতে পারবো না।
এ ব্যাপারে টিটিই হাসিবুর রহমান হাসিবের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এ ব্যাপারে কিছুই জানেন না বলে জানান। তবে পাকশী রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন অভিযুক্ত টিটিইকে স্ট্যান্ড রিলিজের বিষয়টি নিশ্চিত করেন।
পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার (জিএম) অসীম কুমার তালুকদার বলেন, ‘রেল একটি সেবামূলক প্রতিষ্ঠান। রেলওয়ের কর্তব্যরত কোন কর্মচারী-কর্মকর্তা তিনি যেই হন না কেন, যাত্রীদের সাথে অসভ্য কিংবা খারাপ আচরণ করলে আইন অনুযায়ী তদন্ত সাপেক্ষে অভিযুক্তের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’ তিনি আরো বলেন, ‘সম্প্রতি টিটিই’র হাতে নারীর শ্লীলতাহানির ঘটনাটি শুনেছি। বিষয়টি দেখভাল করছেন পশ্চিম রেলের বিভাগীয় ম্যানেজার নাসির উদ্দিন। ঘটনা তদন্তে তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং অভিযুক্তকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।’


প্রকাশিত: আগস্ট ৬, ২০২২ | সময়: ৫:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর