সর্বশেষ সংবাদ :

বাংলাদেশে বিশ্বকাপের টিকেট পেল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক: এই ম্যাচ তো বটেই, গোটা আসরের ফেভারিট দল শ্রীলঙ্কা। কিন্তু মূল ম্যাচটিতে এসেই খানিকটা শঙ্কায় পড়ে গিয়েছিল তারা। উজ্জীবিত পারফরম্যান্সে চোখরাঙানি দিচ্ছিল সংযুক্ত আরব আমিরাতের মেয়েরা। শেষ পর্যন্ত অবশ্য শঙ্কা মাড়িয়ে কাঙ্ক্ষিত জয়ের দেখা পেল লঙ্কানরা। নিশ্চিত করে ফেলল তারা বাংলাদেশে অনুষ্ঠেয় আইসিসি উইমেন’স টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ।
আবু ধাবিতে বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় সেমি-ফাইনালে রোববার সংযুক্ত আরব আমিরাতকে ১৫ রানে হারায় শ্রীলঙ্কা। একই দিনে প্রথম সেমি-ফাইনালে আয়ারল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে নেয় স্কটল্যান্ড। জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে আমিরাতের বিপক্ষে লঙ্কানরা ২০ ওভারে তোলে ৬ উইকেটে ১৪৯ রান। দলের সবচেয়ে বড় তারকা চামারি আতাপাত্তু বিদায় নেন ২১ বলে ২১ রান করে। আরেক ওপেনার ভিশ্মি গুনারাত্নে দলকে টেনে নেন ৪৪ বলে ৪৫ রান করে।
পরে হার্শিথা সামারাউইক্রামা করেন ২৪ বলে ২৭, ৮ বলে ১৫ করেন হাসিনি পেরেরা। শেষ দিকে শেষ দিকে কাভিশা দিলহারি ১০ বলে ১৭ ও নিলাকশিকা সিলভা ১০ বলে ১৮ রান করে দলকে দেড়শর কাছে নিয়ে যান। আমিরাতের অধিনায়ক এশা ওজা অফ স্পিনে শিকার করেন ২৭ রানে ২ উইকেট।
এই এশাই পরে ব্যাট হাতে জ্বলে উঠে লঙ্কানদের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়ান। দারুণ সব শট খেলে রান বাড়াতে থাকেন ভারতীয় বংশোদ্ভুত ক্রিকেটার। তাকে সঙ্গ দেন তিনে নামা খুশি শার্মা (২২) ও চারে নামা কাভিশা এগোদাগে (১৬)। এক পর্যায়ে আমিরাতের রান ছিল ২ উইকেটে ১০৪।
তবে বাধা হয়ে দাঁড়ান আতাপাত্তু। পঞ্চদশ ওভারে তিনি কাভিশাকে ফিরিয়ে ভেঙে দেন জুটি। পরের ওভারে এশাকে বোল্ড করে আমিরাতের সম্ভাবনা শেষ করে দেন উদেশিকা প্রাবোধানি। চার ছক্কায় ৬৪ বলে ৬৬ রানের দারুণ ইনিংস খেলেন এশা। অধিনায়কের বিদায়ের পর আমিরাতের মেয়েরা আর শেষের দাবি মেটাতে পারেননি। আতাপাত্তু পরে উইকেট নেন আরেকটি। আমিরাত ২০ ওভারে করতে পারে ১৩৪ রান। দল হারলেও ম্যাচ সেরার পুরস্কার পান এশা। বিশ্বকাপ নিশ্চিত করে ফেলার পর শ্রীলঙ্কা ও স্কটল্যান্ড মঙ্গলবার ফাইনালে লড়বে বাছাইয়ের সেরা হওয়ার জন্য। বাংলাদেশে আগামী ৩ অক্টোবর শুরু হবে বিশ্বকাপ।


প্রকাশিত: মে ৭, ২০২৪ | সময়: ৪:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর