রাজশাহী সীমান্তে দুই যুবকের লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার : রাজশাহী সীমান্ত থেকে কাংলাদেশী দুই তরুণের লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার সকালে খাড়ির পানিতে লাশ দুটি ভাসতে দেখে স্থানীয় জেলেরা গ্রামে খবর দেন। পরে পরিবারের সদস্যরা গিয়ে লাশ উদ্ধার করে। এ দুই তরুণ কাজের সন্ধানে গত ১৯ ডিসেম্বর সীমান্ত অতিক্রম করে অবৈধভাবে ভারতে যাওয়ার চেষ্টা করেছিলেন বলে জানা ড়েছে।
মারা যাওয়া দুই তরুণ হলেন- রাজশাহীর গোদাগাড়ী উপজেলার ভারতীয় সীমান্ত লাগোয়া চর আষাড়িয়াদহ ইউনিয়নের চর কানাপাড়া গ্রামের আতিকুল ইসলামের ছেলে মোশাররফ হোসেন মুসা (১৯) ও একই গ্রামের মো. শুকুদ্দীর ছেলে কাওসার আলী (১৮)। দুজনের চোখে-মুখে রক্ত লেগেছিল।
গোদাগাড়ী থানার ওসি আবদুল মতিন জানান, অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার চেষ্টা করছিলো তারা। এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা তাদের ধাওয়া দেন। ধাওয়া খেয়ে কাওসার ও মোশাররফ ছাড়া বাকিরা গ্রামে ফিরে আসেন। আর ওই দুজন নিখোঁজ ছিলেন। শনিবার সকালে দুই দেশের ভেতর দিয়ে যাওয়া পদ্মার একটি খাড়িতে দুজনের লাশ পাওয়া যায়। এই এলাকাটির নাম চর হনুমন্তনগর। যেখানে লাশ ভাসছিল সেই স্থানটি ভারতীয় সীমান্ত থেকে প্রায় এক কিলোমিটার বাংলাদেশের ভেতরে।
ওসি আরও জানান, মারা যাওয়া দুজনের চোখে-মুখে রক্ত লেগেছিল। তবে সুরতহালের সময় আঘাত কিংবা শরীরে অন্যকিছু বোঝা যায়নি। যারা ধাওয়া খেয়ে গ্রামে ফিরেছেন, তারাও দুজনের মৃত্যুর ব্যাপারে কিছু বলতে পারছে না। তাদের মৃত্যুর কারণ নিশ্চিত লাশ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে।
বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মহিতুল ইসলাম জানান, দুই দিন আগে দুই তরুণের পরিবার তাদের নিখোঁজ থাকার বিষয়টি তাদের জানিয়েছিল। এরপর বিজিবির পক্ষ থেকে বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হয়। বিএসএফ তাদের বিষয়ে কিছু জানে না বলে বিজিবির কাছে দাবি করেছিল। শনিবার সকালে দুই তরুণের লাশ উদ্ধারের কথা তিনি শুনেছেন।


প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২৩ | সময়: ৭:১৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর