সর্বশেষ সংবাদ :

চাঁপাইনবাবগঞ্জে ৭টি বিদেশী পিস্তল,একজন আটক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত এলাকা থেকে দুটি পৃথক অভিযান চালিয়ে ৭ টি বিদেশী পিস্তলসহ এক নারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) । এ সময় ১৩ টি ম্যাগাজিন ও ২৯৩ রাউন্ড গুলি জব্দ করা হয়। বুধবার রাতে শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ ও চকপাড়া সীমান্ত এলাকা থেকে অস্ত্রসহ তাকে আটক করা হয়। আটককৃত হলেন শিবগঞ্জ উপজেলার পশ্চিম চন্ডিপুর গ্রামের হুমায়ুন কবিরের মেয়ে রুমি বেগম (৩০)।

 

 

 

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) ব্যাটালিয়ন দপ্তরে রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান।
তিনি আরও জানান, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতিকে অস্থিতিশীল করার লক্ষ্যে অস্ত্রের একটি বড় চালান সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশ প্রবেশ করবে বলে গোয়েন্দা তথ্যের মাধ্যমে অধিনায়ক জানতে পারেন। এমন তথ্যের ভিত্তিতে রাতে চকপাড়া বিওপির সীমান্ত পিলার ১৮২/৬-এস হতে আনুমানিক ২০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঊনিশবিঘি এলাকার একটি আমবাগানে অভিযান চালানো হয়। অভিযানকালে কয়েকজন চোরাকারবারী ভারত থেকে বাংলাদেশ প্রবেশের সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে একটি বস্তা ফেলে রাতের অন্ধকারে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে বস্তায় তল্লাশি করে ৬টি বিদেশী পিস্তল, ১২টি ম্যাগাজিন, ২৩৬ রাউন্ড পিস্তলের গুলি, ৫১ রাউন্ড মেশিনগানের গুলি ও ৩৫ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

 

এদিকে আরোও একটি অভিযানে সোনামসজিদ সীমান্তে কয়লাবাড়ি বিজিবি ভেহিক্যাল স্ক্যানার চেকপোস্ট এলাকায় কয়েকটি গাড়ি তল্লাশি করেন। এ সময় একটি সিএনজি তল্লাশিকালে এক নারী যাত্রীর নিকট থাকা একটি পলিথিন ব্যাগে শুটকির মধ্যে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগজিন ও ছয় রাউন্ড গুলিসহ রুমি বেগমকে আটক করা হয়।

প্রেস ব্রিফিংয়ে রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়া বলেন, গতকাল বুধবার বিজিবি দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে বিজিবি কর্মকর্তা ও সদস্যগণের কর্ম ব্যস্ততা ও নির্বাচন উপলক্ষ্যে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য মাঠ পর্যায়ের প্রশাসন এবং বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর সাথে রাজশাহীতে মতবিনিময় সভায় অংশগ্রহণের সুযোগ নিয়ে চোরাকারবারীরা অস্ত্র-গুলি চালানের সুযোগ নিচ্ছিল।

 

 

অধিনায়ক আরো বলেন, গত ১১ মাসে ৫৯ বিজিবি ব্যাটলিয়ন সীমান্তবর্তী এলাকায় অভিযান পরিচালনা করে ১১ জন আসামীসহ ২০টি বিদেশী পিস্তল, ৩৭৩ রাউন্ড গুলি ও ৩২টি ম্যাগজিন উদ্ধার করা হয়। এছাড়াও অস্ত্র, গোলাবারুদ, মাদক এবং চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের লক্ষে সীমান্ত এলাকায় অপারেশনাল কার্যক্রম বৃদ্ধি করাসহ বিশেষ টহল পরিচালনা করা হচ্ছে। এ ঘটনায় আটককৃত আসামী ও অস্ত্রসহ শিবগঞ্জ থানায় মামলা করা হয়েছে।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২৩ | সময়: ১১:১৫ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর